• পুজো মাটি করবে না বৃষ্টি! সুখবর দিল হাওয়া অফিস
    প্রতিদিন | ২৮ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহালয়া থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত চলবে বৃষ্টি! দিন কয়েক আগে এমনই তথ্য দিয়েছিল হাওয়া অফিস। যার জেরে স্বাভাবিকভাবেই মনখারাপ হয়েছিল আমজনতার। সিঁদুরে মেঘ দেখছিলেন পুজো উদ্যোক্তারা। এসবের মাঝেই সুখবর। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মূলত ১০ থেকে ১৩ অক্টোবর বৃষ্টির সম্ভাবনা। তবে তাও হালকা থেকে মাঝারি। ফলে সব ঠিক থাকলে বৃষ্টি পণ্ড করতে পারবে না পুজোর আনন্দ।

    শুক্রবার আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সোমনাথ দত্ত জানিয়েছেন, পুজোয় বৃষ্টির ভ্রুকুটি থাকছে। কিন্তু ভারী বর্ষণ নয়। হালকা মাঝারি বৃষ্টিপাত চলবে। মূলত ১০ থেকে ১৩ অক্টোবর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে উৎসবের সার্বিক আনন্দে ভাটা পড়বে না বলে মনে করছেন আবহাওয়াবিদরা। এদিকে দক্ষিণবঙ্গের উপর দিয়ে দুর্যোগ কেটেছে। তবে সোমবার পর্যন্ত বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলবে। বৃষ্টি কমতেই ফের অস্বস্তিকর গুমোট পরিবেশ ফিরে এসেছে।

    অন‌্যদিকে প্রাক পুজোর বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরবঙ্গ। ভূমিধসে সড়কপথে সিকিম-শিলিগুড়ির লাইফলাইন বিচ্ছিন্ন হয়ে পড়েছে। প্রবল বর্ষণের ফুঁসছে তিস্তাও। আজ শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে বলে হাওয়া অফিস জানিয়েছে। ফলে পর্যটকরা সমস্যায় পড়ছেন।  
  • Link to this news (প্রতিদিন)