• পুজোর মুখে পাহাড়ে বৃষ্টি-ধস চিন্তা বাড়াচ্ছে, ঝটিকা সফরে উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রী
    প্রতিদিন | ২৯ সেপ্টেম্বর ২০২৪
  • অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: পুজোর মুখে চিন্তা বাড়িয়েছে উত্তরবঙ্গে লাগাতার বৃষ্টি আর তার জেরে পার্বত্য এলাকায় ধস। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রশাসনিক বৈঠক করতে আসছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে, রবিবার কার্যত ঝটিকা সফরে তিনি যাচ্ছেন শিলিগুড়ি।

    জেলা প্রশাসন সূত্রে খবর, বিকেল ৪টে নাগাদ বাগডোগরা বিমানবন্দরে নামবেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে সোজা উত্তরকন্যা আসবেন। এখানেই বিকেল ৫টা থেকে প্রশাসনিক কর্তাদের নিয়ে উত্তরের সামগ্রিক পরিস্থিতি নিয়ে বৈঠক করবেন। পাহাড়ের প্রশাসনিক কর্তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠকে উপস্থিত থাকবেন। এই বৈঠক থেকেই মুখ্যমন্ত্রী প্রশাসনিক কর্তাদের নির্দেশ দেবেন কীভাবে পরিস্থিতি সামাল দিতে হবে। পুজোর সময়ও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাতে উত্তরকন্যা লাগোয়া কন্যাশ্রীতে থাকবেন। সোমবার সকালেই তিনি কলকাতায় ফিরে যাবেন।

    প্রসঙ্গত, একটানা বৃষ্টিতে পাহাড়ের বিভিন্ন জায়গায় ধস নেমেছে। ১০নম্বর জাতীয় সড়কে ধসের কারণে বিচ্ছিন্ন সিকিম। আবার একইভাবে সমতলের বিভিন্ন জেলায় বন্যা পরিস্থিতি। আবহাওয়া দপ্তর উত্তরে হলুদ সতর্কতা জারি করেছে। নদীর পাশ্ববর্তী এলাকা খালি করতে বলা হয়েছে। সামগ্রিক এই দুর্যোগ নিয়েই বৈঠক করতে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আগমন উপলক্ষে ইতিমধ্যে উত্তরকন্যাকে নিরাপত্তার ঘেরাটোপে মুড়ে ফেলা হয়েছে। এর আগে দক্ষিণবঙ্গের জেলায় জেলায় বন্যা পরিস্থিতি পরিদর্শন করেছেন মুখ্যমন্ত্রী। হাওড়া ও পূর্ব মেদিনীপুরেও একইভাবে প্রশাসনিক বৈঠক করে মোকাবিলায় যাবতীয় পদক্ষেপের নির্দেশ দিয়েছেন জেলাশাসক ও সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিকদের। এবার তিনি একদিনের সফরে উত্তরবঙ্গ যাচ্ছেন একই উদ্দেশে। 
  • Link to this news (প্রতিদিন)