• ডাক্তারদের ভুলে প্রসূতির মৃত্যু! শাস্তি চেয়ে হাসপাতালে ধরনায় পরিবার
    প্রতিদিন | ২৯ সেপ্টেম্বর ২০২৪
  • সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: চিকিৎসার গাফিলতিতে ফের রোগী মৃত্যুর অভিযোগ। শনিবার রাতে দুর্গাপুরে প্রসূতি মৃত্যুকে কেন্দ্র করে ধুন্ধুমার একটি বেসরকারি হাসপাতালে। প্রতিবাদে হাসপাতালের দরজায় তালা লাগিয়ে ধরনায় বসে পড়েন মৃতার আত্মীয়রা।

    পরিবারের অভিযোগ, সন্তান প্রসবের সময় নাড়ি কাটার বদলে ইউরিনাল নালী কেটেছেন চিকিৎসক। তার জেরেই মহিলার মৃত্যু। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় বিশাল পুলিশ বাহিনী। নামে কমব্যাট ফোর্স।

    পরিবার সূত্রে জানা গিয়েছে, গত শুক্রবার ২০ তারিখ হাসপাতালে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হন মৃতা। শনিবার একটি সন্তান জন্মদেন তিনি। পরিবারের দাবি, প্রসবের পর ঠিক থাকলেও রাতের দিক থেকে মৃতার শারিরীক অবস্থার অবনতি হতে থাকে। হাসপাতালের তরফ থেকে বলা হয় কিডনি ও একাধিক অঙ্গ কাজ করছে না। তাঁকে আইসিউতে স্থানান্তর করা হচ্ছে।

    পরিবারের আরও দাবি, ‘অস্ত্রোপচারের সময় ইউরিনাল নালী কেটেছেন চিকিৎসক। তার জেরে প্রস্রাব বন্ধ হয়ে যায় তরুণীর। সেই কথা চিকিৎসক থেকে নার্সরদের সেই কথা জানালেও তারা পাত্তা দেননি।’

    তরুণীর মা বলেন, “গত শুক্রবারে আমার মেয়ে পুরো সুস্থ ছিল। হেঁটেই হাসপাতালে এসেছে। তার পর ভর্তি করা হয়। পরের দিন সুস্থ সন্তানের মা হয় ও। এর পর থেকেই শারীরিক অবস্থার অবনতি। আমার সঙ্গে ভালো করে কথাও বলতে দেয়নি। ডাক্তারের শাস্তি চাই।”

    মৃতার বাবা জানান, ‘সন্তান প্রসবের পর থেকে ওর প্রস্রাবে সমস্যা দেখা দিয়েছিল। জামাই সেই কথা ডাক্তার ও নার্সদের বললেও পাত্তা দেয়নি। ডাক্তারদের ভুলে আমার মেয়ে মারা গেল। যতক্ষণ না বিচার পাব ধরনা চলবে।’ 
  • Link to this news (প্রতিদিন)