• বেআইনি নির্মাণ! খতিয়ে দেখতে সন্দীপ ঘোষের বাড়িতে পুরসভার প্রতিনিধি দল
    প্রতিদিন | ৩০ সেপ্টেম্বর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেআইনি নির্মাণের অভিযোগ উঠেছিল আগেই। পূর্বসূচি অনুযায়ী সোমবার আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে পুরসভার প্রতিনিধি দল। বাড়ি তৈরির ক্ষেত্রে সমস্ত নিয়ম মানা হয়েছিল কি না, চারপাশে কতটা জায়গা ছাড়া হয়েছিল, সমস্তটা খতিয়ে দেখেন তাঁরা।

    আর জি করের প্রাক্তন অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ ভুরিভুরি। এবার উঠল বেআইনিভাবে বাড়ি তৈরির অভিযোগ। কলকাতা পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডে সন্দীপ ঘোষের একটি বাড়ি রয়েছে। অভিযোগ, নিয়ম না মেনে ওই বাড়ি তৈরি করা হয়েছে। গত ১১ সেপ্টেম্বর ওই সন্দীপের এক প্রতিবেশী কলকাতা পুরসভার দ্বারস্থ হন। অভিযোগ করেন, চার পাশে ৪ ফুট করে জায়গা না ছেড়ে বাড়ি করা হয়েছে। অভিযোগ পাওয়ার পরই সন্দীপ ঘোষের বাড়িতে নোটিস দেয় কলকাতা পুরসভা। জানানো হয় ৩০ সেপ্টেম্বর পরিদর্শনে যাওয়া হবে। সেই মতোই এদিন যান আধিকারিকরা। খতিয়ে দেখেন ঘোষ বাড়ি।

    প্রসঙ্গত, গত ৮ আগস্ট, নাইট শিফট ছিল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের। পরদিন হাসপাতালের সেমিনার হল থেকে তাঁর দেহ উদ্ধার হয়। সেই সময় প্রায় বিবস্ত্র ছিলেন তিনি। অভিযোগ, ধর্ষণ ও খুন করা হয়েছে তাঁকে। সেই ঘটনাকে কেন্দ্র করে চর্চায় উঠে আসেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তাঁর বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ ওঠে। পরবর্তীতে তাঁকে গ্রেপ্তারও করা হয়। বর্তমানে বন্দি তিনি। এদিকে তাঁর স্ত্রী, শ্যালিকা-সহ বেশ কয়েকজনও রয়েছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নজরে।
  • Link to this news (প্রতিদিন)