• চিকিৎসায় ‘গাফিলতি’তে রোগীমৃত্যু! জুনিয়র ডাক্তারদের সঙ্গে অশান্তি পরিবারের, প্রশ্নের মুখে নিরাপত্তা
    প্রতিদিন | ০১ অক্টোবর ২০২৪
  • অর্ক দে, বর্ধমান: সাপের কামড়ে রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে প্রবল উত্তেজনা বর্ধমান মেডিক্যালে। জুনিয়র ডাক্তারদের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। এর পরই নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলেন চিকিৎসকরা। রাতেই কর্মবিরতিতে শামিল হন তাঁরা। উত্তপ্ত হয়ে ওঠে হাসপাতাল চত্বর। এই ঘটনার জেরে সরানো হল এক নিরাপত্তারক্ষীকে।

    ঘটনার সূত্রপাত সোমবার গভীর রাতে। জানা গিয়েছে, সাপে কাটা এক রোগীকে নিয়ে যাওয়া হয়েছিল বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানেই রোগীর মৃত্যু হয়। এর পরই চিকিৎসায় গাফিলতির অভিযোগ করেন রোগীর পরিবারের সদস্যরা। জুনিয়র ডাক্তারদের সঙ্গে বচসা জড়িয়ে পড়েন তাঁরা। ক্রমেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। দীর্ঘক্ষণ পর নিরাপত্তারক্ষীরা সেখানে যায় বলে অভিযোগ। এর পর জুনিয়র ডাক্তারদের সঙ্গে নিরাপত্তারক্ষীরা অশান্তিতে জড়িয়ে পড়ে। জুনিয়র ডাক্তারদের অভিযোগ, হাসপাতালে তাঁদের কোনও নিরাপত্তাই নেই। রাতেই কর্মবিরতিতে শামিল হন জুনিয়র ডাক্তাররা।

    খবর পেয়েই রাতেই ঘটনাস্থলে যান হাসপাতালের সুপার ও মেডিক্যাল কলেজের অধ্যক্ষ-সহ অন্যান্যরা। দীর্ঘ আলোচনার পর সরানো হয় এক নিরাপত্তারক্ষীকে। অশান্তির ঘটনায় এক জনকে আটক করেছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে প্রবল শোরগোল হাসপাতালে। উল্লেখ্য, আর জি কর কাণ্ডের পর থেকেই হাসপাতালে জুনিয়র চিকিৎসদের নিরাপত্তা নেই বলে অভিযোগ উঠছিল। এই ঘটনায় ফের প্রশ্নের মুখে নিরাপত্তা।
  • Link to this news (প্রতিদিন)