• কাজ চলাকালীন পাথর খাদানে ধস, বীরভূমে মৃত ৩ শ্রমিক
    প্রতিদিন | ০১ অক্টোবর ২০২৪
  • নন্দন দত্ত, সিউড়ি: কাজ চলাকালীন বীরভূমের পাথর খাদানে ধস। দুর্ঘটনায় প্রাণ হারালেন তিন শ্রমিক। গুরুতর আহত আরও একজন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতদের নাম মুকেশ মাল, কমল মির্ধা, রাজেশ মির্ধা। তাঁদের উদ্ধার করে ভর্তি করানো হয়েছে রামপুরহাট মেডিক্যাল কলেজে।

    জানা গিয়েছে, নলহাটির একটি পাথর খাদানে কাজ করছিলেন চারজন। খাদানটি ঝাড়খণ্ড সীমানা লাগোয়া মহিষগড়িয়া গ্রামে। কাজের মাঝেই ধস নামে খাদানে। ঘড়িতে সময় তখন বেলা ১০টা। ধসে চাপা পড়েন সকলে। গুরুতর আহত হন চারজন। তাঁদের মধ্যে তিনজনের নাম-পরিচয় জানা গেলেও একজনের পরিচয় জানা হয়ে গিয়েছে। তাঁদের তড়িঘড়ি উদ্ধার করে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনজনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। একজন গুরুতর আহত। তাঁর চিকিৎসা চলছে।

    মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য রামপুরহাট গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মর্গে পাঠিয়েছে নলহাটি থানার পুলিশ। কীভাবে ধস নামল, তা এখনও অজানা। কর্তৃপক্ষের তরফেও কিছু জানা যায়নি। এই ঘটনায় আতঙ্ক বেড়েছে শ্রমিক মহলে। পরিবারগুলির দাবি, আর্থিক সাহায্য দিক খাদান কর্তৃপক্ষ। এর আগেও পাথর খাদানে দুর্ঘটনায় শ্রমিক মৃত্যু হয়েছে।  প্রতি ক্ষেত্রেই নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এর পর পুজোর মুখে এভাবে খাদানে ধস নেমে তিন শ্রমিকের মৃত্যুতে স্বভাবতই এলাকার পরিবেশ থমথমে। 
  • Link to this news (প্রতিদিন)