• ফের মহিলা চিকিৎসক ও নার্সকে ‘হুমকি ও গালিগালাজ’, আর জি করে উত্তেজনা
    প্রতিদিন | ০৩ অক্টোবর ২০২৪
  • অর্ণব আইচ: তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন নিয়ে চাপানউতোরের মাঝে ফের উত্তেজনা। আবারও ঘটনাস্থল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। তরুণী চিকিৎসককে হুমকি ও গালিগালাজের অভিযোগ উঠল রোগীর বিরুদ্ধে। এই ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে টালা থানার পুলিশ।

    মঙ্গলবার তিন বন্ধু বাইকে করে যাচ্ছিলেন। পথে দুর্ঘটনাগ্রস্ত হন তাঁরা। জখমদের মধ্যে একজনের অবস্থা ছিল গুরুতর। কাছেই আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। সে কারণে বন্ধু নিকটস্থ হাসপাতালে নিয়ে পৌঁছন বাকি দুজন। প্রায় সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু হয়। যাঁর চোট গুরুতর, তাঁর হাতে চ্যানেল করতে শুরু হয়। অভিযোগ, চ্যানেল করতে গিয়ে রোগীর রক্তপাত হয়। যন্ত্রণায় কাতরাতে থাকেন তিনি। ওই অবস্থাতেই চিকিৎসক, নার্সদের গালিগালাজ ও হুমকি দেন বলেই অভিযোগ। তা নিয়ে আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়।

    পরিস্থিতি বেগতিক বুঝে ওই রোগীকে অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেন বাকি দুই বন্ধু। এমন পরিস্থিতিতে টালা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। দুর্ঘটনাগ্রস্তের এক বন্ধুকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত সত্যরঞ্জন মহাপাত্র, ওড়িশার বাসিন্দা। ধৃতের দাবি, তিনি চিকিৎসক কিংবা নার্সকে কাউকেই গালিগালাজ, হুমকি দেননি। তা সত্ত্বেও পুলিশ তাঁকে বিনা কারণে গ্রেপ্তার করেছে বলেই দাবি। এই অশান্তির পর ওই জখম ব্যক্তিকে ন্যাশনাল মেডিক্যালে স্থানান্তরিত করা হয়েছে। 
  • Link to this news (প্রতিদিন)