• এবার পুজো সম্ভবত জেলেই কাটবে পার্থর, জানাল হাই কোর্ট
    প্রতিদিন | ০৪ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার পুজোয় সম্ভবত জেলেই কাটাতে হবে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থর জামিন মামলার এখনই নিষ্পত্তি হওয়া সম্ভব নয় বলেই জানাল কলকাতা হাই কোর্ট। আগামী সোমবার বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অপূর্ব সিংহ রায়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানির সম্ভাবনা।

    এর আগে গত ২৭ সেপ্টেম্বর পার্থর জামিন মামলার শুনানি ছিল কলকাতা হাই কোর্টে। তাঁকে প্রভাবশালী বলে উল্লেখ করে আরও এরবার জামিনের বিরোধিতা করে সিবিআই। তাঁকে মুক্তি দিলে মামলা প্রভাবিত হতে পারে বলেও দাবি করেছিলেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনজীবী। যদিও সেই দাবি উড়িয়ে দেন পার্থর আইনজীবী। তিনি দাবি করেছিলেন, তাঁর মক্কেল বর্তমানে আর রাজ্যের মন্ত্রী নন। কোনও রাজনৈতিক প্রভাবশালী নেতাও তাঁর পাশে নেই। তাই তাঁর বিরুদ্ধে ওঠা প্রভাবশালী তকমা দেওয়া ঠিক নয়।

    বলে রাখা ভালো, ২০২২ সালের ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের পর পার্থ চট্টোপাধ্যায় নাকতলার বাড়ি থেকে গ্রেপ্তার হন। শিক্ষক নিয়োগ সংক্রান্ত দুর্নীতি, আর্থিক লেনদেনের ঘটনায় তাঁর নাম জড়ানোয় তাঁর বাড়িতে ইডি দীর্ঘক্ষণ তল্লাশি চালায়। পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদে প্রচুর অসংগতি থাকায় তাঁকে গ্রেপ্তার করে ইডি। এখন প্রেসিডেন্সি সংশোধনাগারে বন্দি তিনি। গত সোমবার ব্যাঙ্কশাল আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের মামলার শুনানি ছিল। শিক্ষক নিয়োগ মামলার তদন্ত করছে সিবিআইও। তাই ওই মামলার শুনানিতে সিবিআই পার্থকে হেফাজতে নেওয়ার আবেদন জানায়। সিবিআইয়ের পক্ষ থেকে আবেদন জানানো হয় যে, প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অন্য অভিযুক্ত অয়ন শীলকে তদন্তের কারণে হেফাজতে নেওয়ার প্রয়োজন। এই আবেদন মঞ্জুর হয়। ওইদিন দুজনকেই শোন অ্যারেস্ট দেখায় সিবিআই।
  • Link to this news (প্রতিদিন)