• বাড়ির সামনে গুলি-বোমা, NIA তদন্ত চেয়ে হাই কোর্টে অর্জুন সিং
    প্রতিদিন | ০৫ অক্টোবর ২০২৪
  • গোবিন্দ রায়: বাড়ির সামনে হামলার ঘটনায় কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন বিজেপি নেতা অর্জুন সিং। বিষয়টি নিয়ে বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের দৃষ্টি আকর্ষণ করা হয়। হামলায় এনআইএ তদন্ত দাবি করেছেন বারাকপুরের প্রাক্তন সাংসদ। মামলায় যুক্ত সবপক্ষকে নোটিশ দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

    শুক্রবার সকালে অর্জুন সিংয়ের(Arjun Singh) বাড়ি লক্ষ্য করে দুষ্কৃতীরা ইট, বোমা ও গুলি চালায় বলে অভিযোগ। জগদ্দলের মেঘনা মোড়ে উত্তেজনা ছড়ায়। বোমার স্পিন্টার তাঁর পায়ে লাগে বলেই অভিযোগ। তৃণমূল নেতা নমিত সিং ও তাঁর দলবল এই কাজ করেছে বলেই দাবি প্রাক্তন সাংসদের। অর্জুন সিং দাবি করেন, “২০-২৫ জন পুলিশকর্মী ছিলেন। তাঁদের সামনেই বোমা ছোড়া হয়। কয়েকজন পুলিশকর্মীকেও হামলাকারীরা ধাক্কা দেয়।” তিনি আরও বলেন, “নমিতের সঙ্গে এনআইএ মামলার কয়েকজন আসামিও আমার বাড়িতে হামলা চালায়।” এর পরই হাই কোর্টের দ্বারস্থ হন বিজেপি নেতা।

    শনিবার রাজ্যের তরফে আদালতে কোনও আইনজীবী হাজির ছিলেন না। আবেদনকারী কেন্দ্রীয় সরকার ও এনআইএকে মামলায় যুক্ত করার আর্জি জানান। বিচারপতি তা মঞ্জুর করেছেন। সোমবার বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের রেগুলার বেঞ্চে দুপুর ২টোয় মামলাটি শুনানির সম্ভাবনা রয়েছে।
  • Link to this news (প্রতিদিন)