• ষষ্ঠীর সকালে সোনারপুরে রেল অবরোধ, শিয়ালদহ দক্ষিণ শাখায় ব্যাহত ট্রেন চলাচল
    প্রতিদিন | ০৯ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্রেন বাতিলের প্রতিবাদ। ষষ্ঠীর সকালে শিয়ালদহ দক্ষিণ শাখার সোনারপুর স্টেশনে অবরোধে যাত্রীরা। ঘটনার জেরে দীর্ঘক্ষণ ধরে ব্যাহত পরিষেবা। প্রবল সমস্যায় যাত্রীরা। 

    আজ মহাষষ্ঠী। অনেক অফিস-কাছারি আজ হয়ে ছুটি। এদিকে অনেকে আবার চুটিয়ে প্রতিমা দর্শন শুরু করেছেন। ফলে স্টেশনে স্টেশনে যাত্রী ভিড় আছেই। এই পরিস্থিতিতে বুধবার সকালে কোনও কারণ না দেখিয়েই একটি সোনারপুর লোকাল বাতিল ঘোষণা করা হয়। এতেই ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। রেল লাইনে বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ক্রমশ জটিল হয়ে ওঠে পরিস্থিতি। অবরোধের জেরে একের পর এক স্টেশনে দাঁড়িয়ে পড়ে ট্রেন। প্রবল ভোগান্তির শিকার হন সকলে। কেউ অন্যপথে গন্তব্যে পৌঁছনোর চেষ্টা করেন। কেউ আবার পরিস্থিতি স্বাভাবিক হওয়ার অপেক্ষায়।

    এদিকে অবরোধকারীদের সাফ কথা, পুজোর মধ্যে এইভাবে ট্রেন বাতিল করায় প্রবল সমস্যায় পড়তে হচ্ছে। তাঁদের যুক্তি শুধু পুজো নয়, বিভিন্ন সময়ে এই ঘটনা ঘটে। যার জেরে কিছু কিছু ট্রেনে মাত্রাতিরিক্ত ভিড় হয়। এদিকে রেলের তরফে ট্রেন বাতিলের কারণ না জানানো হলেও অবরোধ তুলে পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে বলে খবর।
  • Link to this news (প্রতিদিন)