• সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪: সেরা ৫ পুজো
    প্রতিদিন | ১০ অক্টোবর ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। মহাসপ্তমীর সকালে জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা ৫ পুজোর নাম ঘোষণা হতেই খুশির জোয়ার বিজয়ী পুজো কমিটিগুলিতে। তার সঙ্গে সেরা প্রতিমা ও সেরা আইডিয়ার পুজোর নামও ঘোষণা হল। মহাষষ্ঠীর সকালেই জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা ১২ পুজোর তালিকা ঘোষণা হয়ে গিয়েছিল। সেই ১২টি পুজোর মধ্যে থেকেই ষষ্ঠীর রাতে একঝাঁক সেলিব্রিটি বিচারকের চোখে উঠে এল সেরা পাঁচ এবং সেরা প্রতিমা ও সেরা আইডিয়ার পুজো।

    তৃতীয়া থেকেই সেরা পুজোর লড়াই। প্রায় চারশোরও বেশি পুজোমণ্ডপ ঘুরে শেষপর্যন্ত বিচারকরা বেছে নিলেন শহরের সেরা ৫ পুজোকে। উত্তর থেকে দক্ষিণ। টক্কর সমানে সমানে। কল্পনা ও সৃজনে, থিম-ভাবনা ও রূপায়ণে উৎকর্ষের ছোঁয়া পরতে পরতে। সেই সঙ্গে পুরোদস্তুর বজায় উৎসবের সামগ্রিক আবহও। ভাবনা ও সৃজনের মুনশিয়ানাতেই শেষমেশ বাজিমাত।

    জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ:

    সুরুচি সংঘ

    শিল্পী গৌরাঙ্গ কুইলার সৃজনে এবার পুজোয় সেজে উঠেছে সুরুচি সংঘের মণ্ডপ। পুরনো সেই দিনের কথা থিমে সাজানো মণ্ডপ পুরনো দিনের স্মৃতি ফেরাচ্ছে। জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ পুজোর তালিকায় জায়গা পেয়েছে সুরুচি সংঘ।

    পূর্বাচল শক্তি সংঘ
    এই শহরের জনপথের পাশে ছড়িয়ে থাকা মূর্তি রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক ইতিহাসের চিহ্ন। প্রাক্ স্বাধীনতা কাল থেকে সেই সময়কার শিল্প, সমাজ ও রাজনৈতিক ঘটনার সাক্ষ বহনকারী এই মূর্তিগুলির ইতিহাস তুলে ধরছে পূর্বাচল শক্তি সংঘের মণ্ডপ। শিল্পী পার্থ দাশগুপ্তর সৃজনে এবারে পূর্বাচল শক্তি সংঘের থিম ‘কলকাতার মূর্তিকথা’। জেআইএস গ্রুপ নিবেদিত ‘সংবাদ প্রতিদিন ডট ইন পুজো পারফেক্ট ২০২৪’-এর সেরা পাঁচ পুজোর তালিকায় জায়গা পেয়েছে এই পুজো কমিটিও।

    হাতিবাগান সর্বজনীন
  • Link to this news (প্রতিদিন)