• 'সত্যের জয় হবে', মহাসপ্তমীতে কলকাতায় দাঁড়িয়ে বার্তা নাড্ডার
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: মহাসপ্তমীতে কলকাতায় ঝটিকা সফরে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা। এদিন বেলুড় মঠ এবং সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো মণ্ডপে যান তিনি। ‘সত্যের জয়’ হবে বলেই বার্তা দেন কেন্দ্রীয় মন্ত্রী। বর্তমানে আর জি করের তরুণী চিকিৎসক ধর্ষণ ও খুন কাণ্ডে প্রতিবাদ-আন্দোলন চলছে। তারই মাঝে তাঁর এই মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

    এদিন সকালে কলকাতায় পা রেখেই নাড্ডা যান বেলুড় মঠে। সেখানে দুর্গাপুজোয় অংশ নেন। সেখান থেকে যান সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো মণ্ডপে। তাঁর সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, রাহুল সিনহা, অগ্নিমিত্রা পল-সহ আরও অনেকে।

    পুজো মণ্ডপে দাঁড়িয়ে তিনি বলেন, “মা দুর্গা আমাদের শক্তি জোগান ৷ তাঁর আশীর্বাদেই শুভ শক্তির বিকাশ ঘটে ৷ আমরা তাই মা দুর্গার আশীর্বাদ নিয়েই অন্যায়ের বিরুদ্ধে লড়াই করব ৷ এখানে সত্যের জয় হবে ৷ ন্যায় প্রতিষ্ঠিত হবেই ৷”

    নাড্ডা আরও বলেন, “পুজোর দিনে রাজনৈতিক কথা বলা ঠিক নয় ৷ তবে মা দুর্গার আশীর্বাদ নিয়ে অন্যায়ের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়া জরুরি ৷ আর বাংলা সেখানে ব্যতিক্রম নয় ৷” উল্লেখ্য, গত ৯ আগস্ট, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়। ওই হাসপাতালেই তাঁকে ধর্ষণ ও খুন করা হয়েছে বলেই অভিযোগ। এই অভিযোগকে কেন্দ্র করে উত্তাল কলকাতা। তিলোত্তমার সুবিচারের দাবিতে সরব চিকিৎসক থেকে প্রায় সব মহল। চিকিৎসকরা কর্মবিরতির পর এবার আমরণ অনশনের মাধ্যমে দাবিপূরণের লড়াই চালিয়ে যাচ্ছেন। এই পরিস্থিতিতে নাড্ডার মন্তব্য বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।
  • Link to this news (প্রতিদিন)