• RG Kar Protest Live Update: অনশনকারী জুনিয়র ডাক্তার স্নিগ্ধা হাজরার বাড়িতে পুলিশ
    প্রতিদিন | ১১ অক্টোবর ২০২৪
  • আজ একইদিনে অষ্টমী ও নবমী। উৎসবে মেতেছে বাংলা। এদিকে ধর্মতলায় আমরণ অনশনে জুনিয়র ডাক্তাররা। ক্রমশ তাঁদের শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। তাঁদের পাশে দাঁড়িয়েছেন সিনিয়র চিকিৎসকরা। কলকাতা আসছেন আইএমএ-এর সভাপতি। বিকেলে মিছিলের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। চিকিৎসদের আন্দোলনের প্রতিমুহূর্তের আপডেট সংবাদ প্রতিদিন ডিজিটালে।

    বেলা ৩.৩০: অনশনকারী জুনিয়র ডাক্তার স্নিগ্ধা হাজরার বাঁকুড়ার বাড়িতে পুলিশ। তবে পরিবারের কেউ সেখানে ছিলেন না। এর পর ফোনে মেয়ের অসুস্থতার কথা জানিয়ে অনশন তুলে নেওয়ার পরামর্শ দিতে বলেন তাঁরা। 

    বেলা ২.৩০: ধরনামঞ্চে আইএমএ সভাপতি। কথা বললেন আন্দোলনকারীদের সঙ্গে। 

    বেলা ২.১০: অনিকেতের শারীরিক অবস্থার সামান্য উন্নতি। নেই জ্বর। 

    দুপুর ১.৩৯: জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে প্রতীকী অনশনে সিনিয়ররাও।

    বেলা ১২.৫০: একের পর এক অসুস্থ হয়ে পড়ছেন অনশনকারীরা। মাথা ঘোরানো এবং মাথা যন্ত্রণার সমস্যা রয়েছে প্রায় সকলেরই। অনশনকারীদের বক্তব্য, তাঁদের মনের জোর অটুট।

    বেলা ১২.০১: কলকাতায় আসছেন IMA-এর প্রেসিডেন্ট আর ভি অশোকান। প্রথমে আর জি কর মেডিক্যালে যাবেন তিনি। এর পর আসবেন ধর্মতলায় ধরনামঞ্চে। 

     বেলা ১১.৫৫: মুখ্যমন্ত্রীকে মেল করা হল সিনিয়র ডাক্তারদের সংগঠনের তরফে। তাঁদের অনুরোধ, জুনিয়র ডাক্তারদের দাবিগুলিকে যাতে প্রশাসনিক স্তরে যথাযথ গুরুত্ব এবং সংবেদনশীলতার সঙ্গে দেখা হয়। শুক্রবার সকালে চিকিৎসক সংগঠনের যুগ্ম আহ্বায়ক পুণ্যব্রত গুণ এবং হীরালাল কোনার মেল পাঠিয়েছেন বলে খবর।

    বেলা ১১.৪৫: নবমীর বিকেলে ধর্মতলায় মহামিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের। এদিকে ধর্মতলায় আমরণ অনশন মঞ্চের পাশে প্রতীকী অনশনে আমজনতা।  

    বেলা ১১.৩০: শুক্রবার সকালে উঠে বসেছেন আন্দোলনরত জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো। তবে তাঁর অবস্থা অত্যন্ত জটিল বলেই হাসপাতাল সূত্রে খবর।  এদিকে আইএমএর তরফে চিঠি পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রীকে। দ্রুত পদক্ষেপ না করলে চরমতম পদক্ষেপের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)