• পুজোয় বাড়ি এসে প্রতিমার সঙ্গেই বিসর্জনে গেলেন প্রবাসী ইঞ্জিনিয়ার! চিরতরে...
    ২৪ ঘন্টা | ১৬ অক্টোবর ২০২৪
  • শ্রীকান্ত ঠাকুর: প্রতিমা নিরঞ্জন করতে এসে গতকাল বিকেল তিনটে নাগাদ জলে ডুবে যান পেশায় ইঞ্জিনিয়ার অংশু নন্দী। দীর্ঘ প্রায় ২৬ ঘন্টা বাদে আত্রেয়ী নদীর খিদিরপুর শ্মশানঘাট এলাকায় মৃতদেহ ভেসে উঠেছে।  সকাল ছয়টা থেকে স্পিডবোট ও ডুবুরি নামিয়ে দিনভর তল্লাশি চালিয়েও কোনও হদিস পাওয়া যায়নি। অবশেষে কিছুক্ষণ আগে বাঁধের পাড়ে বসে থাকা কয়েকজনের নজরে আসে। কিছু একটা ভেসে থাকতে দেখেন তারা। 

    এরপর পুলিসকে খবর দেওয়া হলে পুলিস স্পিড ভোট এসে মৃতদেহ উদ্ধার করেছে এবং ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে বালুরঘাট হাসপাতালে। অংশুমান নন্দী পেশায় ইঞ্জিনিয়ার। অস্ট্রেলিয়ার সিডনিতে ছিলেন বিগত প্রায় সাত বছর। বালুরঘাটের পারহাউজ এলাকায় বাড়ি। তার শ্বশুরবাড়ির সম্পর্কের একটি পুজোয় অংশগ্রহণ করার জন্য ছুটিতে বাড়িতে এসেছিলেন এবং সেই প্রতিমা নিরঞ্জন করতে গিয়েই গতকাল দুপুরে তিন জন তলিয়ে যান।  আরো দুজন তলিয়ে যেতে থাকেন তাদের কোনও মতে উদ্ধার করা হলেও অংশুর নন্দীকে উদ্ধার করা যায়নি। তিনি সম্পূর্ণ তলিয়ে যান।

    অন্য একজন শ্যামল কুমার দত্তকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। গতকাল বিকেল থেকেই শোকের ছায়া নেমেছে কাঁঠালপাড়া এলাকায়। মৃতদেহ উদ্ধার করতেই প্রচুর মানুষ ভিড় জমান নদীর ধারে। সকাল থেকেই অংশুমানের আত্মীয়-স্বজন নদীর ধারে অপেক্ষায় ছিলেন। বেঁচে থাকার কোনও সম্ভাবনা যে নেই তা স্পষ্ট হয়ে গেছিল গতকাল বিকেলেই। কিন্তু মৃতদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত তারা অপেক্ষা করেছে তার পরিবার আত্মীয়-স্বজন। এই মুহূর্তে দেহ উদ্ধার করে বালুরঘাট হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।

    পরিবার থেকে জানা যায়, সোমবার দুপুর তিনটে নাগাদ বালুরঘাট কাঁঠালপাড়ার বাসিন্দা সাহাবাড়ির প্রতিমা নিরঞ্জনে আসে পরিবারের সদস্যরা। নিরঞ্জন করার পর দেবীর প্রতিমা আরো জলের দিকে ঠেলতে গেলে তিনজন জলে তলিয়ে যেতে থাকে। উপস্থিত পরিবারের অন্য সদস্যরা বাঁচানোর চেষ্টা করেন। পরিবার সুত্রের খবর ঘাটে সেই সময় নৌকায় দু তিনজন ছিলেন তাদের প্রচেষ্টায় দুজনকে উদ্ধার করা যায়। দুজনকেই বালুরঘাট জেলা হাসপাতালে পাঠানো হয়, হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা শ্যামল কুমার দত্তকে মৃত বলে ঘোষণা করেন।  নিরঞ্জনে যেকোনও পরিস্থিতিতে সামাল দেওয়ার জন্য আগে থেকেই জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে স্পিডবোট ডুবুরি সহ বিভিন্ন ব্যবস্থা রাখা হয়েছিল। জলে ডুবে যাওয়া খবর পাওয়া মাত্রই পুলিস উদ্ধারকাজ শুরু করে। 

     

  • Link to this news (২৪ ঘন্টা)