• পুজোয় রেলের লক্ষ্মীলাভ, জুনিয়র ডাক্তারদের ডাক উপেক্ষা করে কলকাতায় দর্শনার্থীর ঢল!
    প্রতিদিন | ১৬ অক্টোবর ২০২৪
  • সুব্রত বিশ্বাস: পুজোয় শহরের দেবী দর্শনের হাজির না হওয়ার জন‌্য ডাক দিয়েছিল জুনিয়র ডাক্তাররা। তাঁদের এই ডাকে সাড়া মেলেনি। রেলের দেওয়া তথ‌্যই উড়িয়ে দিল এই আহ্বানে সাড়া না দেওয়ার বিষয়টি। এবার আরও বেশি সংখ্যক মানুষ এসেছিলেন দেবী দর্শনে। কলকাতার পুজো দেখতে প্রতিবারের মতো এবারও হাজির হয়েছিলেন রাজ্যের বিভিন্ন প্রান্তের মানুষ।

    জেলার মানুষের কাছে পুজো দেখার জন্য অন্যতম পরিবহণ লোকাল ট্রেন। পূর্ব রেলের সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুজোর পঞ্চমী থেকে দশমী অর্থাৎ ৮ অক্টোবর থেকে ১২ অক্টোবর পর্যন্ত শিয়ালদহ ডিভিশনের ট্রেনের যাত্রীর সংখ্যা মোট ১ কোটির বেশি। গত বছরের তুলনায় এই সংখ্যা বেশ কিছুটা বেশি। গত বছর এই একই সময়ে যাত্রীর সংখ্যা ছিল ৯৫ লক্ষ ৩৬ হাজার । অর্থাৎ এবছর যাত্রী সংখ্যা বেড়েছে ৫.১৬ শতাংশ। হাওড়ায় ১০-১২ অক্টোবর যাত্রী হয়েছিল ৫৯ লক্ষ ৫৬ হাজার। গত বছর ওই সময় সংখ‌্যাটা ছিল ৫২ লক্ষ ৬১ হাজার। এবছর ১৩.২১ শতাংশ বেশি। পুজোর কয়েকদিনের হিসেব বলছে, প্রতিদিন গড়ে শিয়ালদহ ডিভিশনে যাত্রীর সংখ‌্যা ছিল ২০ লক্ষ।

    হাওড়ার সিনিয়র ডিসিএম রাহুল রঞ্জন বলেন, “সাধারণ দিনের তুলনায় পুজোয় যাত্রী সংখ‌্যাটা ছিল তাৎপর্য পূর্ণভাবে বেশি। মফঃস্বল এলাকা থেকে যাত্রীরা এসেছিল কলকাতার দিকে। বাড়তি ভিড় এড়াতে রাতেও চলেছে বিশেষ ট্রেন।”
  • Link to this news (প্রতিদিন)