• টানা ৭ দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে, আবহাওয়ার আপডেট
    আজ তক | ১৬ অক্টোবর ২০২৪
  • কলকাতা-সহ রাজ্যে ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। পুজোয় এবার সেভাবে বৃষ্টি হয়নি। তবে অক্টোবরে ভ্যাপসা গরমে অনেকেই কাহিল। এই পরিস্থিতিতে হাল্কা বৃষ্টি হলে স্বস্তি মিলতে পারে বলে আশা করা হচ্ছে। হাওয়া অফিস জানিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ লক্ষ্মীপুজোর দিন কোনও কোনও জেলায় বৃষ্টি হতে পারে। 

    দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস 

    হাওয়া অফিস জানিয়েছে,  আজ থেকে ২১ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে কোথাও কোথাও। তবে জোরালো বৃষ্টির সম্ভাবনা নেই। বৃষ্টি হলেও তা বিক্ষিপ্ত ভাবে হতে পারে। আজ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২০ অক্টোবর দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুরের কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ২১ অক্টোবর দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

    উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

    হাওয়া অফিস জানিয়েছে, আজ থেকে ২১ অক্টোবর পর্যন্ত উত্তরের সব জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। আজ দার্জিলিং-সহ উত্তরের সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    কলকাতায় কত তাপমাত্রা? 

    হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৩ ডিগ্রি বেশি। এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২.২ ডিগ্রি বেশি। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৩ শতাংশ এবং ন্যূনতম ৫৬ শতাংশ।

    কেমন থাকবে তাপমাত্রা?

    হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। উত্তরবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। আকাশ প্রধানত আংশিক মেঘলা থাকবে। শুষ্ক আবহাওয়া বজায় থাকবে।
     
  • Link to this news (আজ তক)