• পুরাতন মালদহে আক্রান্ত চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা
    প্রতিদিন | ১৬ অক্টোবর ২০২৪
  • বাবুল হক, মালদহ: ফের রোগীর পরিবারের হাতে আক্রান্ত চিকিৎসক! পুরাতন মালদহের মৌলপুর গ্রামীণ হাসপাতালের ঘটনা। চিকিৎসক-সহ স্বাস্থ্যকর্মীদের সঙ্গেও দুর্ব্যবহারের অভিযোগ উঠেছে রোগীর পরিবারের বিরুদ্ধে। খবর পেয়ে গ্রামীণ হাসপাতালে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে পুলিশ।

    পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মালদহের ভাবুক অঞ্চলের রাঙামাটিয়া এলাকার এক ব্যক্তি তাঁর চার বছরের শিশুকে জ্বর নিয়ে মৌলপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করেন। এবং ভর্তির পরেই শিশুটির চিকিৎসা শুরু হয়। রক্তপরীক্ষা করা হয়। প্রাথমিক চিকিৎসার পর  শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য মালদহ জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলেন চিকিৎসক অরিন্দম চাকি।

    স্থানান্তরিত করার পরই ক্ষুব্ধ হয়ে ওঠে ওই শিশুর মা-বাবা-সহ আত্মীয়রা। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং ধাক্কাধাক্কি করতে থাকে বলে অভিযোগ। খবর পেয়ে হাসপাতালে পুলিশ পৌঁছলে তাঁরাও নাকি পরিবারের হাতে হেনস্তার শিকার হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এক প্রত্যক্ষদর্শী জানান, “চিকিৎসকদের সঙ্গে অভিযুক্ত ব্যক্তি ও পরিবার যা ব্যবহার করেছে, তা খুবই দুর্ভাগ্যজনক। এতে ডাক্তার কিংবা হাসপাতাল কর্তৃপক্ষের কোনও দোষ নেই।”

    এই বিষয়ে মৌলপুর হাসপাতালের ব্লক স্বাস্থ্য আধিকারিক জয়দীপ মজুমদার কোনও মন্তব্য করতে চাননি। তবে কর্তব্যরত অর্থাৎ আক্রান্ত চিকিৎসক অরিন্দম জানান, “এক রোগীর আত্মীয় পরিজনদের দ্বারা আমরা আক্রান্ত হয়েছি। মালদহ থানায় লিখিত অভিযোগ দায়ের করব। তিনি আরও জানান, “মুষ্টিমেয় কিছু লোকের আচরণের জন্য সকলের বদনাম হচ্ছে।”
  • Link to this news (প্রতিদিন)