• দুর্নীতি যোগে CBI স্ক্যানারে আরজি করের আরও ২ চিকিৎসক, চিঠি রাজ্যকে
    আজ তক | ১৭ অক্টোবর ২০২৪
  • আরজি কর হাসপাতালে মহিলা  চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনার পাশাপাশি আর্থিক দুর্নীতি মামলার তদন্তও করছে সিবিআই। ইতিমধ্যেই এই ঘটনায় আরজি করের   প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাশাপাশি গ্রেফতার করা হয় সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ চিকিৎসক নেতা আশিস পাণ্ডেকে। এবার শোনা যাচ্ছে, সিবিআই স্ক্যানারে রয়েছেন আরও দু’জন চিকিৎসক।

     জানা যাচ্ছে, সিবিআই র‌্যাডারে রয়েছেন চিকিৎসক দেবাশিস সোম ও সুজাতা ঘোষ। দুই চিকিৎসকের আর্থিক কেলেঙ্কারিতে সক্রিয় যোগ রয়েছে বলে সিবিআই সূত্রে খবর। দুই চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য ভবনকে আর্জি জানিয়েছিল সিবিআই।

    আর্থিক দুর্নীতিতে চিকিৎসক দেবাশিস সোম জড়িত, এমনই তথ্য প্রমাণ হাতে এসেছে সিবিআইয়ের, তা জানিয়ে রাজ্যকে চিঠি দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দুর্নীতিতে একাধিক চিকিৎসকের যোগ রয়েছে, রাজ্যকে পাঠানো চিঠিতে এমনই উল্লেখ করেছে সিবিআই। সেই চিঠি স্বাস্থ্য দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিকে পাঠানো হয়েছে সিবিআইয়ের তরফে। চিঠিতে ডাক্তার সুজাতা ঘোষ, Associate Professor, Dept of Anaesthesiology ও ডাক্তার দেবাশিস সোম, Demonstrator, Dept of FSM-এর নাম উল্লেখ করা হয়েছে বলে খবর। দুর্নীতিতে এদের যোগ পাওয়া গিয়েছে বলে দাবি করেছে সিবিআই। পাশাপাশি,  সিবিআই-ও তাঁদের তদন্ত প্রক্রিয়া মেনে ব্যবস্থা নিতে পারে, সেই ইঙ্গিত রয়েছে চিঠিতে। একইসঙ্গে থ্রেট কালচারের সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধেও পদক্ষেপ করুক স্বাস্থ্য দফতর, চিঠিতে আবেদন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

    দুই চিকিৎসকের বিরুদ্ধে কী ধরনের দুর্নীতির অভিযোগ? 
    দানা যাচ্ছে,  সিবিআইয়ের চিঠির জবাব দিয়েছে স্বাস্থ্য ভবন।  দুই চিকিৎসকের বিরুদ্ধে কী ধরনের দুর্নীতির অভিযোগ? সিবিআইয়ের কাছে জানতে চেয়েছে স্বাস্থ্য ভবন। সুপ্রিম কোর্টে রাজ্যের হলফনামাতেও বিষয়টির উল্লেখ করা হয়েছে বলে খবর। 

    উল্লেখ্য, আরজি কর হাসপাতালে মহিলা চিকিৎসকের দেহ উদ্ধারের দিন ঘটনাস্থলে দেবাশিস সোমের উপস্থিতি নিয়ে আগেই নানান প্রশ্ন উঠেছিল। এবার ধর্ষণ ও হত্যাকাণ্ডের পর এবার আরজি করের আর্থিক দুর্নীতি মামলাতেও জড়াল তাঁর নাম। একইসঙ্গে আতস কাঁচের তলায় রয়েছে সুজাতার নামও। প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর শীর্ষ আদালতে আরজি কর কাণ্ডের  শুনানি চলাকালীন জুনিয়র ডাক্তারদের আইনজীবী বেশ কয়েকটি তথ্য তুলে ধরেছিলেন। সন্দীপ ঘনিষ্ঠ বেশ কয়েকজন প্রভাবশালী ডাক্তারের কথাও মনে করিয়েছিলেন। 
     
  • Link to this news (আজ তক)