• বিধানসভা উপ নির্বাচনে প্রার্থী হতে বিজেপিতে আবেদন সতেরো জনের
    বর্তমান | ১৭ অক্টোবর ২০২৪
  • সংবাদদাতা, আলিপুরদুয়ার: আগামী ১৩ নভেম্বর মাদারিহাট সহ রাজ্যের ছ’টি বিধানসভায় উপ নির্বাচন। ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতেই মাদারিহাটে শাসক দল তৃণমূল কংগ্রেস ও প্রধান বিরোধী বিজেপির সম্ভাব্য প্রার্থী কে তা নিয়ে দুই দলেই জল্পনার পারদ চড়ছে। 

    পদ্ম শিবিরের অন্দরের খবর, মাদারিহাট বিধানসভার উপ নির্বাচনে লড়ার জন্য ইতিমধ্যেই ১৭টি আবেদন জমা পড়েছে। তারমধ্যে উল্লেখযোগ্য নাম তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া প্রাক্তন বিধায়ক ও সাংসদ কুমারগ্রামের দশরথ তিরকি। বাকি ১৬ জন অবশ্য মাদারিহাট বিধানসভা এলাকার ভূমিপুত্র। 

    চব্বিশের লোকসভা ভোটে বিজেপি দলের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জন বারলাকে টিকিট দেয়নি। তা নিয়ে সেইসময় প্রকাশ্যেই বারলা ক্ষোভ উগরে দিয়েছিলেন। ফলে দলের সঙ্গে বারলার অনেকটাই দূরত্ব তৈরি হয়েছে। শোনা যাচ্ছে বারলাও মাদারিহাটের উপ নির্বাচনে প্রার্থী হতে পারেন। যদিও এ বিষয়ে জানতে বারলাকে এদিন একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। মেসেজেরও জবাব দেননি। 

    এনিয়ে বিজেপির জেলা সভাপতি এমপি মনোজ টিগ্গা বলেন, মাদারিহাট বিধানসভার উপ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বারলার কোনও আবেদন পাইনি। তবে প্রার্থী হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করে ১৭ জন আবেদন করেছেন। তারমধ্যে দশরথবাবুর আবেদনও জমা পড়েছে। প্রার্থী হতে যে কেউ আবেদন জানাতেই পারেন। তাতে বাধা নেই। তবে চূড়ান্ত প্রার্থী বাছাই হবে দিল্লি থেকে। 

    অন্যদিকে, শাসক দলে কে প্রার্থী হবেন তা নিশ্চিত করে জানা না গেলেও তৃণমূলের অন্দরের খবর, উপ নির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে এগিয়ে আছেন দলের মাদারিহাট ব্লক সভাপতি জয়প্রকাশ টোপ্পো। আবার তৃণমূলের অন্য একটি সূত্রের খবর, দলের রাজ্যসভার সাংসদ তথা দলের জেলা সভাপতি প্রকাশচিক বড়াইককে উপ নির্বাচনে জিতিয়ে এনে বিধানসভায় পাঠাতে চায় দল। সেই জন্য এই উপ নির্বাচনে প্রার্থী হিসেবে প্রকাশচিকের নামও ভেসে উঠেছে। যদিও তা নিয়ে তৃণমূল নেতৃত্ব মুখে কুলুপ এঁটেছে। 

    প্রকাশচিক বড়াইক বলেন, প্রার্থী কে হবেন তা ঠিক করবেন দলনেত্রী। আমরা দলের সৈনিক মাত্র। ইতিমধ্যেই দলের প্রার্থীর বিষয়ে দলীয় সমীক্ষক দল মাদারিহাট থেকে সমীক্ষা করে ফিরে গিয়েছে। বৃহস্পতিবার থেকেই জোরদার প্রচার শুরু হচ্ছে। 

    উল্লেখ্য, এবার আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে বিজেপি দলের মাদারিহাটের দলীয় বিধায়ক মনোজ টিগ্গাকে প্রার্থী করেছিল। মনোজবাবু জিতে গিয়েছেন। তারজন্যই মাদারিহাট বিধানসভার উপ নির্বাচন হচ্ছে।
  • Link to this news (বর্তমান)