• দুই নাবালিকাকে ধর্ষণের অভিযোগ বউবাজার ও এন্টালিতে, গ্রেপ্তার ২ 
    বর্তমান | ১৭ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাস কলকাতায় ফের নাবালিকার যৌন নির্যাতনের ঘটনা ঘটল। একটি নয়, বউবাজার ও এন্টালি থানা এলাকায় দু’টি পৃথক ঘটনার অভিযোগ জমা পড়েছে পুলিসের কাছে। তার ভিত্তিতে তদন্তে নেমে অভিযুক্তদের গ্রেপ্তার করেছে পুলিস। অন্যদিকে, এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে তরুণীর শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে নিউ মার্কেট থানা। 

    বউবাজারের ঘটনাটি ১৩ অক্টোবরের। অভিযোগ, লজেন্স খাওয়ানোর নাম করে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে নাবালিকাকে ধর্ষণ করে প্রতিবেশী গাড়িচালক। একাদশীর দিন বাড়ির কাছেই খেলতে বেড়িয়েছিল ৯ বছরের বালিকা। বিকেল পাঁচটা নাগাদ বাড়ি থেকে বের হয় সে। ফিরতে ফিরতে সন্ধ্যা সাড়ে সাতটা বেজে যায়। মেয়ের জামাকাপড়ের অবস্থা দেখে সন্দেহ হয় মায়ের। একাধিকবার জিজ্ঞাসার পর কান্নায় ভেঙে পড়ে নাবালিকা। মায়ের কাছে গোটা বিষয়টি খুলে বলে সে। বালিকার মা দেখেন, নির্যাতিতার অন্তর্বাস ছেঁড়া, তার গোপনাঙ্গের একাধিক জায়গায় ক্ষত রয়েছে। হাতেও ক্ষতচিহ্ন রয়েছে। একাদশীর রাতেই বউবাজার থানায় নাবালিকা ধর্ষণের লিখিত অভিযোগ করেন নির্যাতিতার মা। পকসো আইনে মামলা রুজু করে পুলিস। ১৩ তারিখের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখেন তদন্তকারীরা। সেখানেই দেখা যায়, প্রতিবেশী গাড়িচালক রোশন কুমার রায় নাবালিকাকে ডেকে নিজের বাড়িতে নিয়ে যায়। মায়ের দাবি, লজেন্স খাওয়ার টোপ দেওয়া হয় নির্যাতিতাকে। এরপরে সেখানে তাকে ধর্ষণ করা হয়। ঘটনাস্থল ছেড়ে চম্পট দেয় রোশন। মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করে বউবাজার থানার পুলিস। 

    বউবাজারের ঘটনার দু’দিনের মধ্যে একই কায়দায় ধর্ষণের অভিযোগ ওঠে এন্টালি থানাতেও। মঙ্গলবার বিকেলে পাড়ায় খেলতে যায় ১৩ বছর বয়সি এক নাবালিকা। তাকে গল্প শোনানোর নাম করে বাড়িতে নিয়ে যায় প্রতিবেশী এক যুবক। পরে কাঁদতে কাঁদতে বাড়ি ফেরে কিশোরী। মায়ের কাছে গিয়ে নির্যাতিতা জানায়, তাকে ধর্ষণ করেছে পাড়ার এক দাদা। কিশোরীর বাবার লিখিত অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়। 

    অন্যদিকে, মঙ্গলবার সন্ধ্যায় এসপ্ল্যানেড মেট্রো স্টেশনে ভিড়ের মধ্যে এক তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। ভিড় মেট্রো স্টেশনে তরুণীর চিৎকার শুনে ছুটে আসেন সাধারণ মানুষ ও আরপিএফ। নির্যাতিতা নিজেই অভিযুক্ত যুবককে হাতেনাতে পাকড়াও করেন। এরপরেই সেখান থেকে নিউ মার্কেট থানায় ফোন করে গোটা বিষয়টি জানান তিনি। তার ভিত্তিতে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয় যুবককে।     
  • Link to this news (বর্তমান)