• কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা, আবহাওয়ার উন্নতি কবে?
    বর্তমান | ১৭ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুজোর কয়েকদিন আবহাওয়ার সামান্য উন্নতি হলেও চলতি সপ্তাহে ফের একবার বৃষ্টিপাতের সাক্ষী হতে পারে দক্ষিণবঙ্গ। হাওয়া অফিসের দেওয়া পূর্বাভাস মোতাবেক, আজ, বৃহস্পতিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সাক্ষী থাকতে পারে কলকাতা ও দক্ষিণবঙ্গের একাধিক জেলা। সেই তালিকায় রয়েছে, বাঁকুড়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও নদীয়ার একাংশও।

    আবহাওয়া দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকালের পর বৃষ্টি হতে পারে বিভিন্ন জেলায়। অন্যদিকে, কলকাতায় দিনের কিছু কিছু সময়ে আকাংশ আংশিক ভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। দিনভর বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় শহর কলকাতায় বৃষ্টিপাত হয়েছে ০৩৮.২ মিমি। বৃহস্পতিবারের পাশাপাশি শুক্রবারও হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা থেকেই যাচ্ছে। তবে শনিবার থেকে ফের আকাশ মেঘমুক্ত হওয়ার আশা রয়েছে বলে জানা গিয়েছে।

    অন্যদিকে, লক্ষ্মীপুজোর সঙ্গে সঙ্গে শহরের সর্বনিম্ন তাপমাত্রা কিন্তু হু হু করেই নামছে। গতকাল দিনের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি ও ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস। যা কিনা স্বাভাবিকের তুলনায় যথাক্রমে ১.৪ ডিগ্রি ও ০.৪ ডিগ্রি কম। আজ, বৃহস্পতিবার এই তাপমাত্রা আরও নামতে পারে বলে অনুমান করা হচ্ছে।
  • Link to this news (বর্তমান)