• সদস্য সংগ্রহ অভিযানের উদ্দেশ্যে রাজ্যে আসছেন অমিত শাহ
    দৈনিক স্টেটসম্যান | ১৮ অক্টোবর ২০২৪
  • দীপাবলির আগেই আগামী ২৪ অক্টোবর রাজ্যে আসছেন অমিত শাহ। তাঁর এই সফরে থাকছে না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে কোনও প্রশাসনিক তৎপরতা। বরং একজন দলীয় নেতা হিসেবেই রাজ্যে আসছেন তিনি। মূল উদ্দেশ্য, রাজ্যে সদস্য সংগ্রহ অভিযানের আনুষ্ঠানিক সূচনা। এইদিন সল্টলেকের পূর্বাঞ্চল সংস্কৃতি কেন্দ্র ইজেডসিসি-তে এই অনুষ্ঠানের সূচনা করা হবে। এজন্য দলীয় নেতাদের কাজের একটি রূপরেখাও নির্দিষ্ট করা হয়েছে।

    রাজ্যের শীর্ষ নেতা, সাংসদ ও বিধায়কদের ওপর থাকছে গুরু দায়িত্ব। তাঁদের সদস্য সংগ্রহ অভিযানের ন্যূনতম লক্ষ্যমাত্রা বেঁধে দেওয়া হয়েছে। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ ১২ জন প্রথম সারির নেতাদের ন্যূনতম ১০ হাজার সদস্য সংগ্রহের টার্গেট দেওয়া হয়েছে। আবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ অন্যান্য সমস্ত বিধায়কদের সেই সদস্য সংগ্রহের ন্যূনতম লক্ষ্যমাত্রা রাখা হয়েছে ৫ হাজার। সুতরাং হাতে আর বেশি সময় নেই সুকান্ত, শুভেন্দুদের কাছে। আগামী এক সপ্তাহের মধ্যে এই লক্ষ্যমাত্রা পূরণের প্রস্তুতি নিতে হবে। যাতে অমিত শাহের সদস্য সংগ্রহ অভিযানের সুচনাপর্বেই একটি বড় সংখ্যক দলীয় সদস্য একলপ্তে চলে আসে।

    প্রসঙ্গত গত ২ সেপ্টেম্বর দেশজুড়ে বিজেপি-র সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এদিন নতুন করে সদস্য করেন দলের সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কিন্তু আর জি কর কাণ্ডের জেরে একাধিক প্রতিবাদ কর্মসূচি থাকায় রাজ্যে ‘সদস্যতা অভিযান’ শুরু করা যায়নি। আগামী বৃহস্পতিবার সেই কর্মসূচি শুরু করতে চলেছে রাজ্য বিজেপি।

    অমিত শাহের আগে দুর্গোৎসবের মধ্যেই বঙ্গে আসেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। পুজো উদ্বোধন না করলেও বেলুড় মঠে পুজো দেন তিনি। আর এবার বঙ্গে আসতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। যা নিয়ে ইতিমধ্যেই দলের অন্দরে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতি পর্ব।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)