• বিষক্রিয়ায় মৃত্যু কংগ্রেস কাউন্সিলর পূর্ণিমার! খুন নাকি আত্মহত্যা, ঘনাচ্ছে রহস্য
    প্রতিদিন | ১৮ অক্টোবর ২০২৪
  • সুমিত বিশ্বাস, পুরুলিয়া: ভাইপো মিঠুন কান্দুর অভিযোগ-ই সত্যি হল! নিহত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী তথা ঝালদার কংগ্রেস কাউন্সিলর পূর্ণিমা কান্দুর মৃত্যুতে মিঠুন কান্দু অভিযোগ করেছিলেন ‘স্লো পয়জন’ দিয়ে তাঁর কাকিমাকে খুন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ময়নাতদন্তের রিপোর্ট আসার পরেই দেখা যায় মৃত্যুর কারণ হিসেবে বিষক্রিয়ার বিষয়টি রয়েছে। এদিন রাতে ভাইপো তথা ঝালদার তৃণমূল কাউন্সিলর মিঠুন কান্দু বলেন, “আমি যা বলেছিলাম সেটাই সত্যি হল। কাকিমার মতো সুস্থ, সবল মানুষ আচমকা মারা কেন যাবেন? ‘স্লো পয়জন’ দিয়ে খুন করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে বিষক্রিয়ার বিষয়টি রয়েছে। এর পর আমরা অভিযোগ করব। “

    ময়নাতদন্তের এই রিপোর্টের পর একগুচ্ছ বিষয় প্রশ্ন চিহ্ন হয়ে ঝুলছে? কংগ্রেস কাউন্সিলর তথা প্রাক্তন উপ- পুরপ্রধান তাহলে কি আত্মহত্যা করেছেন? নাকি তাঁর খাবারে কেউ বা কারা বিষ মিশিয়ে দিয়েছিল? পরিবারের তরফে অভিযোগ হলে পুলিশ এই বিষয়টি তদন্ত করবে। বিষ খেয়ে নিলে খুব সাধারণভাবে মুখে গ্যাঁজলা বার হয়। এক্ষেত্রে কান থেকে রক্ত বার হয়েছিল বলে পরিবার সূত্রে জানা গিয়েছে।

    পুজোর মধ্যে মহানবমীর রাতে ঝালদা স্টেশন পাড়ায় নিজের বাড়িতে তাঁকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করে পরিবারের লোকজন। সেই সময় বাড়িতে কেউ ছিলেন না। তাঁর ছেলেমেয়েরা উৎসবের কারণে ঘরের বাইরে ছিলেন। সঙ্গে সঙ্গে তাকে ঝালদা ১ ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এর পরের দিন দেবেন মাহাতো গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পূর্ণিমাদেবীর মৃতদেহের ময়না তদন্তে এসে তাঁর ভাইপো মিঠুন কান্দু ‘স্লো পয়জন’-র করে খুনের অভিযোগ করেন।

    এই মৃত্যুর ঘটনায় আর্থিক লেনদেনের বিষয় তুলে ধরেন। উঠে আসে ৭০ লক্ষ টাকার প্রসঙ্গ! পরের দিন মিঠুন অভিযোগ করেন, কাকিমার বাড়ির সিসিটিভিও খারাপ হয়ে পড়ে রয়েছে বেশ কিছুদিন ধরে। এই সমস্ত ঘটনায় রহস্য ক্রমেই বাড়ছে। এর মধ্যেই বিজেপি ও কংগ্রেস এই ঘটনায় সিবিআই তদন্ত দাবি করেছে।

    ২০২২ সালের ১৩ মার্চ বিকালে হাঁটতে বার হয়ে ঝালদা শহরের কাছে গোকুলনগরে আততায়ীর গুলিতে খুন হন তপন কান্দু। হাইকোর্টের নির্দেশে ওই ঘটনার তদন্ত করে সিবিআই। ওই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা চার্জশিট দেওয়ার পর ওই মামলা এখন পুরুলিয়া আদালতে বিচারাধীন। পূর্ণিমা দেবীর মৃত্যুর ঘটনাতেও সিবিআই তদন্ত দাবি করেন মিঠুন। তবে এই ঘটনার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলে জানিয়েছেন তিনি।
  • Link to this news (প্রতিদিন)