• মেলার উদ্বোধনে এসে পড়ুয়াদের স্কলারশিপের ফর্মে সই মন্ত্রী বুলুর 
    বর্তমান | ২২ অক্টোবর ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: মেলার উদ্বোধনে এসে পড়ুয়াদের স্কলারশিপের ফর্মে সই করলেন রাজ্যের অনগ্রসর শ্রেণিকল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী বুলুচিক বরাইক। রবিবার সন্ধ্যায় ডুয়ার্সের ক্রান্তিতে চেকেন্দা ভাণ্ডারী পুজোর মেলার উদ্বোধনে যান তিনি। মন্ত্রী আসবেন জেনে সেখানে স্কলারশিপের ফর্ম নিয়ে হাজির হয়েছিলেন কয়েকজন কলেজ পড়ুয়া। কিন্তু ভিড়ে তাঁরা কাছে ঘেঁষতে পারেননি। মন্ত্রীর কানে অবশ্য পৌঁছে যায় খবর। এরপর তিনি নিজেই মালবাজার কলেজের ওই পড়ুয়াদের ডেকে নেন। মঞ্চে বসেই তাঁদের প্রয়োজনীয় স্কলারশিপের ফর্মে একে একে সই করেন। 

    সোমবার মন্ত্রী বুলুচিক বরাইক বলেন, ক্রান্তি থেকে মালবাজারের দূরত্ব অনেকটাই। আমি রাজ্যের মন্ত্রী হলেও মালবাজারের বিধায়ক। কলেজের ছেলেমেয়েদের স্কলারশিপের ফর্মে বিধায়ক হিসেবে আমার সইয়ের দরকার ছিল। ক্রান্তিতে আমি এসেছি শুনে ওরা মেলাতেই আমার সঙ্গে দেখা করে। ফর্মে সই করে দিয়েছি। জনপ্রতিনিধি হিসেবে এটাই তো আমাদের কাজ। মেলার মঞ্চে বসেই অন্তত আট-দশজন ছাত্রছাত্রীর স্কলারশিপের ফর্মে সই করেছি। 

    লিজা লায়লা, বৃষ্টি রায়, পলি রায় সরকার, ধীরকুমার রায়, ফারিয়া সুলতানা, শম্পা ওরাওঁদের বাড়ি ক্রান্তি ব্লকের বিভিন্ন এলাকায়। এখান থেকে মন্ত্রীর বাড়ি প্রায় ৩০ কিমি দূর। যাতায়াতে সমস্যা। সেই কারণে মেলায় মন্ত্রী আসবেন শুনে তাঁরা স্কলারশিপের ফর্ম নিয়ে জড়ো হয়েছিলেন। মন্ত্রী তাঁদের আবদার মেনে মেলার মঞ্চে বসেই সেই ফর্মে সই করে দেওয়ায় অভিভূত ছাত্রছাত্রীরা। মাল কলেজের প্রথম বর্ষের ছাত্র ধীরকুমার রায় বলেন, আমরা মন্ত্রীর মানবিক ভূমিকায় খুবই খুশি। আগামী দিনেও তিনি এভাবেই আমাদের পাশে থাকবেন বলে আশাবাদী। 

    ক্রান্তি পঞ্চায়েত সমিতির সভাপতি পঞ্চানন রায় বলেন, এলাকার মানুষের পাশে আমরা সবসময় আছি। মন্ত্রীও যেভাবে পড়ুয়াদের সমস্যার কথা মাথায় রেখে মেলার মঞ্চে বসেই স্কলারশিপের ফর্মে সই করে দিয়েছেন, তাতে আমরা গর্বিত।  
  • Link to this news (বর্তমান)