• লাখ টাকার হল রুপো, ৬ মাসে বাড়ল ১৭ হাজার; ধনতেরাসের আগে কত হল দাম?
    আজ তক | ২২ অক্টোবর ২০২৪
  • Silver Price Hike: লাগাতার সোনার দামবৃদ্ধির পর এবার রুপো। ধনতেরাসের মুখে লাখ টাকায় পৌঁছে গলে রুপো। সোমবার সর্বকালের নয়া রেকর্ড গড়ল রুপোর দাম। প্রতিদিন একটু একটু করে দাম বেড়েই চলেছে। রুপোর দাম গত ৬ মাসে ১৭ হাজার টাকা বেড়ে গেছে।

    যে হারে সোনার দাম বাড়ছে তা ধরা ছোঁয়ার বাইরে। ধনতেরাসে কম করে কিছু না হলেও সামান্য রুপোই কেনে সাধারণ মানুষ। তবে সেখানেও নিস্তার নেই। হু হু করে বেড়ে গেল রুপোর দাম। এই প্রথম নয়া রেকর্ড করে লাখ টাকা হল।

    কলকাতায় রুপোর দাম কত?
    কলকাতায় প্রতি কেজি রুপোর দাম এই প্রথম ৯৭,৮৫০ টাকা হয়েছে। জিএসটি নিয়ে যা ১,০০,৭৮৫.৫০ টাকা পড়েছে। এক কেজি রুপোর বাট ৯৭,৭৫০ টাকা। জিএসটি নিয়ে ১,০০,৬৮২.৫ টাকা। সোমবার আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স রুপো ছিল ৩৪.১২ ডলার। গত প্রায় এক সপ্তাহে বেড়েছে ২.২৮ ডলার। 

    নজির গড়ল সোনাও। হলমার্ক সোনার দাম ৭৪ হাজার চাকা ছাড়িয়েছে। যেখানে পাকা সোনার দাম ৮০ হাজার টাকা ছাড়িয়েছে।

    মঙ্গলবার সোনা ও রুপোর দাম
    মঙ্গলবার কলকাতায় সোনার দাম প্রতি ১০ গ্রাম ছিল ৭৪,৮০০ টাকা। খুচরো পাকা সোনার দাম রয়েছে ৭৮,৭০০ টাকা। এর সঙ্গে দিতে হবে জিএসটি। আজ রুপোর দাম রয়েছে ১ কেজি ৯৭, ৮৫০ টাকা।

    সামনে দীপাবলি এবং ধনতেরাসের মতো গুরুত্বপূর্ণ উৎসব রয়েছে। এই সময়ে রুপোর ভাল চাহিদা থাকবে। পুজো শেষ হলে আবার বিয়ের মরশুম শুরু হবে। ফলে আগামী আরও কয়েক মাস সোনা ও রুপোর দাম চড়া থাকবে।
  • Link to this news (আজ তক)