• দীর্ঘদিন পানীয় জলের সমস্যা, মুখ্যমন্ত্রীর সভায় যাওয়ার রাস্তা আটকে বিক্ষোভ স্থানীয়দের
    এই সময় | ১৮ মে ২০২২
  • পানীয় জলের দাবিতে রাস্তা অবরোধ। পশ্চিম মেদিনীপুরের (Paschim Medinipur) চন্দ্রকোণায় মুখ্যমন্ত্রীর কর্মী সভায় যাওয়ার রাস্তায় অবরোধ স্থানীয় বাসিন্দাদের। ঘটনাস্থলে চন্দ্রকোনা থানার পুলিশ। স্থানীয়দের বুঝিয়ে অবরোধ তোলার চেষ্টা করা হচ্ছে। ঘটনাস্থলে তড়িঘড়ি হাজির হন বিডিও অমিত ঘোষ। ঘটনাটি পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের বসনছোড়া গ্রাম পঞ্চায়েতের বৈদ্যনাথপুর গ্রামে ঘটেছে। গ্রামবাসীদের অভিযোগ, প্রায় নয় মাস ধরে তাঁদের পানীয় জলের সমস্যা রয়েছে। বারংবার স্থানীয় প্রশাসন থেকে শুরু করে গ্রাম পঞ্চায়েত প্রতিনিধিদের জানিয়েও কোনও সুরাহা হচ্ছে না। পানীয় জলের সমস্যা না মেটায় চন্দ্রকোনা থেকে পলাশচাবড়ি গ্রামীণ গুরুত্বপূর্ণ রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে এলাকার মানুষজন। অবিলম্বে পানীয় জলের সমস্যা মেটানোর দাবি নিয়ে চলতে থাকে অবরোধ।

    এদিন হাঁড়ি কলসি নিয়ে রাস্তায় বসে পড়েন গ্রামের মহিলা থেকে শুরু করে ছোট ছোট বাচ্চারা। সকলেরই দাবি দ্রুত জলের দাবি পূরণ না করা হলে তাঁদের এই অবরোধ চলবে। আর এই অবরোধের জেরে দেখা দিয়েছে যানজট। আটকে গিয়েছে মুখ্যমন্ত্রীর জনসভায় যাওয়ার বিভিন্ন কর্মী সমর্থকদের গাড়ি। অবরোধ তুলতে ঘটনার স্থলে চন্দ্রকোণা থানার পুলিশ।

    বিডিও অমিত ঘোষ জানান, ''আমি গ্রামবাসীদের সঙ্গে কথা বলেছি। আপদকালীন একটি তহবিল তৈরি করা হচ্ছে। সেখান থেকেই এই গ্রামে পানীয় জলের সমস্যা মেটানোর জন্য দ্রুত কাজ করা হবে। এই সমস্যার ব্যাপারে আমাদের আগেই অবগত করা হয়েছিল। বিষয়টি নামে পঞ্চায়েত আধিকারিকদের সঙ্গে ইতিমধ্যে একটি বৈঠক হয়েছে। গ্রাম প্রধানের সঙ্গে আমি নিজে কথা বলে দেখব। খুব দ্রুত সমস্যা মিটিয়ে ফেলা হবে। বৈদ্যুতিক বিল না মেটানোয় জলের পাম্প বন্ধ ছিল দীর্ঘদিন। সেই সমস্যা দ্রুত মেটানোর চেষ্টা করা হচ্ছে। আমরা এখানে বিক্ষোভ তুলে নেওয়ার জন্য গ্রামবাসীদের আবেদন জানিয়েছি।''

    প্রসঙ্গত, তিন দিনের জেলা সফরে মঙ্গলবারই মেদিনীপুর পৌঁছেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। করেছেন প্রশাসনিক সভা। বুধবার কর্মী সভা করবেন তৃণমূল সুপ্রিমো। রাজনৈতিক মহলের মতে এই সভা থেকেই জেলার পঞ্চায়েত ভোটের প্রস্তুতির সূত্র বেঁধে দিতে পারেন নেত্রী। মেদিনীপুর থেকে দুপরে ঝাড়গ্রামে পৌঁছবেন মুখ্যমন্ত্রী। ঝাড়গ্রাম স্টেডিয়ামে হবে প্রসাশনিক বৈঠক। আগামীকাল একই জায়গায় দলের কর্মীদের নিয়ে সভা করবেন তিনি।
  • Link to this news (এই সময়)