• 'পুষ্পা'র কায়দায় পাচার, ছক ভেস্তে দিয়ে ৮ লাখ টাকার গাঁজা উদ্ধার STF-এর
    এই সময় | ১৯ মে ২০২২
  • ঝুকেগা নেহি শালা ! না, এই ডায়লগ কোনও অবৈধ পাচারকারীর নয়। বাস্তবে এই শব্দবন্ধ এসটিএফ পুলিশ আধিকারিকদের জন্য। দুর্গাপুর ব্যারেজ সংলগ্ন শ্যামপুরের কাছ থেকে প্রায় আট লাখ টাকার গাঁজা উদ্ধার করলেন এসটিএফ (STF) আধিকারিকরা।

    জনপ্রিয় চলচ্চিত্র 'পুষ্পা'র গল্পের কায়দায় ট্রাকের পিছনে পাচার হচ্ছিল প্রায় সাড়ে তিনশো কেজি গাঁজা। ওড়িশার নম্বর প্লেট লাগানো একটি ট্রাকে অভিনব কায়দায় গাঁজা পাচার করা হচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে এসটিএফের (STF) বিশেষ একটি দল দুর্গাপুর ব্যারেজ (Durgapur barrage) সংলগ্ন শ্যামপুরের কাছে ট্রাকটিকে আটকায়। প্রথমে কিছু বুঝে ওঠার উপায় ছিল না যে ওই ট্রাকে এত পরিমাণ গাঁজা নিয়ে যাওয়া হচ্ছে।

    এসটিএফ সূত্রে খবর, সন্দেহ হতেই তাঁরা তল্লাশি শুরু করেন। ট্রাকের পিছনে ডালা চাপা দেওয়া অবস্থায় দেখা যায় লোহার বিশেষ কিছু ব্লক। যেগুলো সুন্দরভাবে প্লট করে ভাগ করা ছিল। আর প্রতিটি ব্লকে একটি একটি করে সাদা বস্তা রাখা রয়েছে। বস্তা খুলতেই চক্ষু চড়ক গাছ এসটিএফ কর্তাদের। ট্রাকের পিছনে এই লোহার ব্লকগুলিতে কাঠের পাটা চাপা দিয়ে ঢেকে দেওয়া হয়েছিল। কারো বোঝার উপায় ছিল না নিচে প্লট করে করে লোহার বিশেষ ব্লক সিস্টেম করা রয়েছে। যাতে করে পাচার হচ্ছিল এই বাইশ বস্তা গাঁজা। প্রায় সাড়ে তিনশো কেজি গাঁজা এইদিন এসটিএফ (STF) কর্তারা আটক করে।

    এই ঘটনায় মোট ছয়জন পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, ওড়িশার জলেশ্বর থেকে ট্রাকটি নবদ্বীপ যাচ্ছিল। বাজেয়াপ্ত হওয়া গাঁজার বাজার মূল্য প্রায় আট লাখ টাকা বলে জানা গিয়েছে। ধৃতরা হল শেখ বাসির, আনন্দ, ঝন্টু, সঞ্জয়, কার্তিক এবং দেবজ্যোতি। এদের মধ্যে শেখ বাসির পূর্ব বর্ধমানের নাদনঘাটের বাসিন্দা। বাকি অভিযুক্তরা প্রত্যেকে নবদ্বীপের বাসিন্দা। ওড়িশা থেকে ভায়া বর্ধমান হয়ে নবদ্বীপে যাচ্ছিল ট্রাকটি। বুধবার সকালে অভিযুক্ত ছয় জনকে দুর্গাপুরের কোকন থানা থেকে আসানসোল আদালতে নিয়ে যাওয়া হয়। এসটিএফ (STF) কর্তারা ধৃতদের জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছেন। বড় কোনো চক্র এর সঙ্গে জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। মাদক কারবারিরা কোথায় কোথায় এই মাদক দ্রব্য পাচার করত এবং এদের লিঙ্ক ম্যান কে ছিল, সেই সমস্ত বিস্তারিত বিষয়ে জানার চেষ্টা করছেন এসটিএফ কর্তারা।
  • Link to this news (এই সময়)