• Suvendu Adhikari-র গ্রেফতারির দাবিতে সোমবার পথে নামছে TMC, মঙ্গলে রাজ্যপাল সকাশ
    এই সময় | ২৬ জুন ২০২২
  • সুদীপ্ত সেনের (Sudipta Sen) থেকে টাকা নিয়েছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সারদাকর্তার (Sarada Case) এই ভাইরাল ভিডিয়ো ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। এদিকে নিজের বিরুদ্ধে ওঠা এই অভিযোগ শুনেই মেজাজ হারিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। "ফালতু কথার কোনও উত্তর" দেবেন না বলে জানিয়েছিলেন তিনি। আর এবার এই বিষয়টিকে হাতিয়ার করেই মাঠে নামতে চাইছে তৃণমূল। একাধিক বেনিয়মের সঙ্গে জড়িত রয়েছেন শুভেন্দু। এই অভিযোগে অবিলম্বে তাঁর গ্রেফতারির দাবিতে ২৭ জুন অর্থাৎ সোমবার রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে ঘাসফুল শিবির। পাশাপাশি এই একই দাবিতে রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে মঙ্গলবার সকাল সাড়ে ১১টা নাগাদ দেখা করবেন TMC নেতা ও মন্ত্রীরা। ওইদিন তৃণমূলের ৮ জনের একটি প্রতিনিধি দল রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুর (Bratya Basu) নেতৃত্বে যাবেন রাজভবনে।

    কবে কোথায় তৃণমূলের তরফে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে সেই তালিকাও সামনে এসেছে।

    সল্টলেকের সিজিও কমপ্লেক্সে বিকেল ৩টের সময় বাবুল সুপ্রিয়, কুণাল ঘোষ, সায়নী ঘোষ, তৃণাঙ্কুর ভট্টাচার্যর নেতৃত্বে বিক্ষোভ দেখানো হবে।হলদিয়ায় বিকেল ৩টের সময় প্রতিবাদ মিছিল করা হবে। থাকবেন মানস ভুঁইয়া, সেঁউলি সাহা ও রাজীব বন্দ্যোপাধ্যায়।কাঁথিতে বিকেল ৩টের সময় একটি প্রতিবাদ মিছিল করা হয়। সেই মিছিলে উপস্থিত থাকবেন অখিল গিরি ও তৃণমূলের অন্য নেতারা।

    উল্লেখ্য, জানা গিয়েছে, শুক্রবার সারদা মামলায় বিধাননগর এমপি এমএলএ আদালতে ট্রায়েল দিতে আসেন সুদীপ্ত সেন। সেখানেই তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করেন, আপনার থেকে কারা টাকা নিয়েছিলেন? দ্বিতীয় চিঠির বয়ানে কার নাম ছিল? উত্তরে সুদীপ্ত সেনকে বলতে শোনা যায়, "শুভেন্দু অধিকারী। একটা জমির বিষয় ছিল আর একটা প্ল্যানের ব্যাপার ছিল। ব্ল্যাকমেল করত।" এরপরই সারদাকর্তার এই ভিডিয়োটি ভাইরাল হয়। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি এই সময় ডিজিটাল।

    এরপরই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি সাংবাদিক বৈঠক করে শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবি তোলা হয়। দলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, "কী বলে, কীভাবে ব্ল্যাকমেল করে কত দফায় টাকা নেওয়া হয়েছে? সব অভিযোগে লেখা রয়েছে। শুভেন্দু সব জানেন। শুভেন্দু সিবিআই থেকে বাঁচতে, ইডি থেকে বাঁচতে BJP-তে গিয়েছেন। সিবিআই যাক কাঁথিতে। অবিলম্বে শুভেন্দুকে গ্রেফতার করা উচিত।" একইভাবে এই নিয়ে সরব হন তৃণমূল কংগ্রেসের অভিনেত্রী সাংসদ নুসরত জাহানও। তিনিও সারদা কর্তা সুদীপ্ত সেনের ভিডিয়োটি শেয়ার করে শুভেন্দু অধিকারীকে কটাক্ষ করেন। এরপরই তৃণমূলের বিরুদ্ধে শুভেন্দুর গ্রেফতারির দাবিতে এই কর্মসূচি নেওয়া হয়েছে।
  • Link to this news (এই সময়)