• "বেচা কোনদিন ভেবেছিল, ঢোল বাজিয়ে মন্ত্রী হবে!": পার্থ চট্টোপাধ্যায়
    এই সময় | ২৬ জুন ২০২২
  • বেচারাম কোনদিন ভেবেছিলেন যে ঢোল বাজিয়ে মন্ত্রী হবেন! শনিবার হুগলির (Hooghly) চুঁচুড়ায় একুশে জুলাই প্রস্তুতি কর্মীসভায় বক্তব্য রাখতে গিয়ে এমনই বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। দলে নেতা-কর্মীদের ভূমিকা ব্যাখ্যা করতে গিয়েই এই বিস্ফোরক মন্তব্য করেন তিনি। নিজের সঙ্গে বেচারাম মান্নার (Becharam Manna) কার্যত তুলনা টেনে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, "বেচা কোনদিন ভেবেছিল যে, ঢোল বাজিয়ে মন্ত্রী হবে! আমি কোনদিন ভেবেছিলাম, আমি মন্ত্রী হব! তবু আমি বিরোধী দলনেতা ছিলাম। ক্যাবিনেট পর্যায়ে মন্ত্রীর মর্যাদা ছিল।" তবে তাঁকেও কেউ মানত না এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে লড়াই করেই আজ তিনি মন্ত্রী হয়েছেন বলে জানান পার্থ চট্টোপাধ্যায়

    (Partha Chatterjee)।

    বর্তমান সময়ে অনেকেই তৃণমূলে যোগ দিচ্ছেন। তবে অধিকাংশই পদের লোভে, জনপ্রতিনিধি হওয়ার লক্ষ্যে দলে আসছেন বলেও আক্ষেপ প্রকাশ করেন তৃণমূলের মহাসচিব। দলীয় কর্মী-সমর্থকদের বিশেষ বার্তা দিয়ে তিনি (Partha Chatterjee) বলেন, "আজকাল সব দলে এসেই বলে পঞ্চায়েতে কবে দাঁড়াব! জন প্রতিনিধি কবে হব! অর্থাৎ আমি জন প্রতিনিধিত্ব হওয়ার লক্ষ্যে দল করছি। নিজের জন্য দল করছি। মানুষের জন্য দল করছি না। এই পরিবর্তন কিন্তু কাক্ষিত পরিবর্তন নয়।"

    হুগলিতে তৃণমূলের আন্দোলন বিশেষ তাৎপর্যপূর্ণ জানিয়ে পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) বলেন, "হুগলির মানুষ দেখেছে মশার কামর খেয়ে কী ভাবে মমতা বন্দ্যোপাধ্যায় বসে ছিল। সেদিন অনেকে ছিল। অনেকে আবার চলেও গিয়েছে। অনেক আন্দোলন, ঘাত-প্রতিঘাত পেরিয়ে রাজ্যে ক্ষমতায় এসেছে তৃণমূল।" তবে বর্তমান সময়ে তাতে কিছু বিচ্যুতি দেখা যাচ্ছে বলেও এদিন প্রকাশ্যে মন্তব্য করেন পার্থ চট্টোপাধ্যায়।

    এদিন বক্তব্যের গোড়া থেকেই পার্থ চট্টোপাধ্যায়ের গলায় অন্য সুর শোনা যায়। যার মধ্য দিয়ে দলের অন্দরের ক্ষোভ-বিক্ষোভই প্রকট হয়ে উঠেছে বলে দাবি রাজনৈতিক মহলের। যদিও বক্ত্যব্যের শেষে নিজেই বিষয়টি হালকা করে রাজ্যে উন্নয়নের পথপ্রদর্শক হিসাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banrjee) নাম তুলে ধরেন।

    Locket Chatterjee: ক্ষমা না চাইলে ২ কোটি টাকার মানহানি মামলা! লকেটকে হুঁশিয়ারি বেচারামের

    সিঙ্গুরের মাস্টারমশাই থেকে শুরু করে তৃণমূলের আন্দোলনের একেবারে প্রথম সারিতে থাকা অনেক নেতাই বর্তমানে দলবদল করে গেরুয়া শিবিরে। কিন্তু তাঁরা দল বদল করে আদতে মানুষের জন্য কোনও কাজ, উন্নয়ন করেননি বলেও দাবি তৃণমূলের মহাসচিবের। এদিন সেই প্রসঙ্গে নাম না করে তিনি (Partha Chatterjee) বলেন, "অনেকে সাদা জামা ছেড়ে গেরুয়া জামা পরেছেন। কিন্তু মানুষের জন্য একটা কাজ করেছেন, দেখাতে পারবেন না। যা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ছিলেন বলে করেছেন। যা কিছু রাজনৈতিক ইতিহাস তৈরি হয়েছে তা মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখেই।" তৃণমূল সরকার ১১ বছরের কাজের মধ্যে দিয়ে রাজ্যে উন্নয়নের জোয়ার এনেছে বলেও দাবি পার্থ চট্টোপাধ্যায়ের।
  • Link to this news (এই সময়)