• ফের বন্দে ভারতে ঢিল! অভিযুক্তকে চিহ্নিত করতে স্কুলেও খোঁজ পুলিশের
    এই সময় | ১২ এপ্রিল ২০২৩
  • বারবার হুঁশিয়ারিই সার। মাস ঘুরতে না ঘুরতেই আবারও উধাও সচেতনতা। আবারও পাথর হামলার শিকার হাওড়া এনজেপি বন্দে ভারত এক্সপ্রেস। টিলের আঘাতে কাচ ভাঙল বন্দে ভারতের। পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র, ঘটনার সত্যতা স্বীকার করে জানিয়েছেন। অভিযুক্তকে চিহ্নিত করার কাজ চলছে। তদন্তে নেমেছে রেল পুলিশ।

    জানা গিয়েছে, এদিন সকালে আপ হাওড়া এনজেপি বন্দে ভারত ট্রেনে আবারও পাথর ছোঁড়া হয়। ট্রেনের C1 বগির ৩৫ এবং ৩৬ আসনের পাশের জানলার কাচ ঢিলের আঘাতে ভেঙে পড়ে। যাত্রীদের দাবি অনুসারে ঘটনাটি ঘটেছে হুগলির বেলমুড়ি রেল গেট এবং ধনিয়াখালী হল্ট স্টেশনের মাঝে। সঙ্গে সঙ্গে বিষয়টি রেলপুলিশকে জানানো হয়।

    এরপরই অভিযুক্তকে চিহ্নিত করতে তৎপর হয় রেল। দুটি স্টেশনেই হাজির রেল পুলিশের বিশাল বাহিনী। ঘটনাস্থলে আসেন রেলের একাধিক উচ্চপদস্থ আধিকারিক পাশপাশি RPF, GRP এবং ধনিয়াখালি থানার পুলিশ। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছেন রেল পুলিশের আধিকারিকরা।

    সূত্রের খবর, বেলমুড়ি রেল গেট এবং ধনিয়াখালি হল্ট স্টেশনের মাঝে তিল জমি থেকে বন্দে ভারত এক্সপ্রেসে ছোঁড়া হয়েছে ঢিল। এই পাথরের টুকরোর আঘাতে ভেঙেছে জানলার কাচ বলে জানা গিয়েছে। সন্দেহ করা হয়েছে, স্কুল ড্রেস পরিহিত কোনও ছাত্র এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে। নিশ্চিত হতে পুলিশ এলাকারই একটি স্কুলে খোঁজ খবর নিতে যায়।

    যাত্রীদের দেওয়া বর্ণনা অনুসারে অভিযুক্ত একজন স্কুল পড়ুয়া হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই স্থানীয় একটি স্কুলে গিয়ে শিক্ষককে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। বেলমুড়ি নিম্ন বুনিয়াদি স্কুলের শিক্ষক চঞ্চল কুমার বসুরায় জানান, ''সকাল সাড়ে আটটা নাগাদ পুলিশ স্কুলে আসে এবং জিজ্ঞাসা করে কখন স্কুল শুরু হয়েছে স্কুলের পোশাকের রঙ কী?'' শিক্ষক এও জানান, ''পুলিশ তাঁকে জানিয়েছে, সকাল সাতটা নাগাদ এই এলাকা থেকে বন্দে ভারত এক্সপ্রেসে ঢিল ছোঁড়া হয়েছে।''

    বন্দে ভারত এক্সপ্রেস যাত্রা শুরুর দিন থেকেই বারবার পাথর হামলার মুখে পড়েছে বন্দে ভারত এক্সপ্রেস। বাংলার সেমি হাইস্পিড ট্রেনে পর পর পাথর হামলায় ব্যাপক উদ্বেগে পড়ে রেল। যাত্রী সুরক্ষা নিয়ে ওঠে প্রশ্ন। এমন ঘটনায় কড়া শাস্তির বিষয়টিতে জোর দিয়ে প্রচার করা সত্ত্বেও আবারও সেই একই ঘটনার পুনরাবৃত্তি।
  • Link to this news (এই সময়)