• আইপিএল বিধ্বংসী ওয়ার্নার উধাও! অক্ষরের ব্যাটে লড়াই সৌরভের দিল্লির, রোহিতদের লক্ষ্য ১৭৩ রান
    আনন্দবাজার | ১২ এপ্রিল ২০২৩
  • আবার ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত খেললেন ডেভিড ওয়ার্নার। আরও একটি অর্ধশতরান এল দিল্লি ক্যাপিটালসের অধিনায়কের ব্যাট থেকে। কিন্তু তাতে কাজের কাজটা হল কি! ওয়ার্নারের মন্থর ব্যাটিং কাজে দিল না। শেষ দিকে অক্ষর পটেলের অর্ধশতরানে মুখরক্ষা হল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের।

    ঘরের মাঠে টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে দিল্লি। আরও এক বার ব্যর্থ পৃথ্বী শ। মাত্র ১৫ রান করে আউট হলেন তিনি। দ্বিতীয় উইকেটে মণীশ পাণ্ডের সঙ্গে ওয়ার্নার জুটি গড়েছিলেন। কিন্তু রানের গতি খুব একটা বেশি ছিল না। বাধ্য হয়ে মারতে গিয়ে পীযূশ চাওলার বলে ২৮ রান করে আউট হন মণীশ।

    এই ম্যাচেই অভিষেক হয়েছে ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক যশ ঢুলের। কিন্তু শুরুটা ভাল হল না তাঁর। মাত্র ২ রান করে সাজঘরে ফিরলেন তিনি। দিল্লির মিডল অর্ডারকে ধরাশায়ী করলেন পীযূশ। ৩ উইকেট নিলেন তিনি।

    অন্য দিকে একের পর এক উইকেট পড়লেও টিকে ছিলেন ওয়ার্নার। ৪২ বলে অর্ধশতরান করেন তিনি। সাত নম্বরে ব্যাট করতে নেমে দিল্লিকে আবার উদ্ধার করলেন অক্ষর। শুরু থেকেই বড় শট মারতে শুরু করেন তিনি। দেখে মনে হচ্ছিল বাকি ক্রিকেটাররা অন্য পিচে খেলছেন আর তিনি অন্য পিচে।

    মাত্র ২২ বলে নিজের অর্ধশতরান করেন অক্ষর। চলতি মরসুমে এটি তাঁর দ্বিতীয় অর্ধশতরান। একটা সময় মনে হচ্ছিল দলের রান ১৮০ পার করিয়ে দেবেন তিনি। কিন্তু ২৫ বলে ৫৪ রান করে ছক্কা মারতে গিয়ে আউট হলেন অক্ষর। সেই ওভারেই ৪৭ বলে ৫১ রান করে আউট হলেন ওয়ার্নার।

    শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ১৭২ রানে অলআউট হয়ে গেল দিল্লি। রোহিত শর্মাদের সামনে লক্ষ্য ১৭৩ রান। এ বারের মরসুমে এই প্রথম রান তাড়া করবে মুম্বই। এখন দেখার দিল্লির বিরুদ্ধে রোহিতদের ভাগ্য বদল হয় কি না।

  • Link to this news (আনন্দবাজার)