• 'মন খারাপ... মিস করছি কেষ্টদা'কে', বীরভূমের সভা থেকে আক্ষেপ সোহমের
    এই সময় | ১৬ এপ্রিল ২০২৩
  • West Bengal News : সুন্দরবন গেলাম, আর রযাল বেঙ্গল টাইগার দেখলাম না, তা হয় না। তাই বীরভূমের মাটিতে দাঁড়িয়ে অনুব্রত মণ্ডলকে দেখতে না পাওয়ায় 'মন খারাপ'-এর কথা শোনালেন তৃণমূল বিধায়ক সোহম চক্রবর্তী। প্রিয় কেষ্ট দা আবার স্বমহিমায় জেলার মানুষের 'অভিভাবক' হয়ে ফিরে আসবেন বলেও দাবি করেন তিনি।

    শুক্রবার সিউড়ির বেণীমাধব স্কুলের মাঠে জন সমাবেশ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। সমাবেশের পরই বেণীমাধব স্কুল মাঠের ঠিক পাশের মাঠে অর্থাৎ ইরিগেশন কলোনি মাঠে সমাবেশের আয়োজন করে তৃণমূল কংগ্রেস। রবিবার সেই সভায় উপস্থিত ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, তৃণমূল সাংসদ শতাব্দী রায়, বিধায়ক সোহম চক্রবর্তী সহ জেলার অন্যান্য নেতৃত্ব।

    এদিনের সভা থেকে বক্তব্য রাখতে গিয়ে তৃণমূলের জেলা সভাপতি অধুনা তিহাড় জেল নিবাসী অনুব্রত মণ্ডলের প্রসঙ্গ টেনে আনেন সোহম। সেখানেই তৃণমূল বিধায়ক বলেন, "তৃণমূল জনসভা ডাকলে সেটা জনসমুদ্রে পরিণত হয়, সেটা আজকের সভাও দৃষ্টান্ত। কিন্তু মনটা একটু খারাপ, বীরভূমের মাটিতে পা রাখব...সুন্দরবনে যাব, রয়েল বেঙ্গল টাইগার দেখব না, সেটা তো হতে পারে না।"

    সভা মঞ্চ থেকে সোহম এদিন জানান, 'রাজনৈতিক চক্রান্ত' কারণেই তাঁকে জেল বন্দী হতে হয়েছে, জনগণের শুভেচ্ছা, ভালোবাসা নিয়ে জেলার অভিভাবক হিসাবে অনুব্রত মণ্ডল আবার ফিরে আসবেন বলে মন্তব্য করেন তিনি। সোহম বলেন, "তিনি আবার আপনাদের মধ্যে আসবেন, আপনাদের অভিভাবক হয়ে বীরভূমকে এগিয়ে নিয়ে যাবেন।"

    প্রসঙ্গত, গত শুক্রবার BJP-র সভা থেকে অনুব্রত মণ্ডলকে বিশেষ করে টার্গেট করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।, "আমি এই ভরা সভাতে হুঁশিয়ারি দিয়ে যাচ্ছি, এখনও যাঁরা ভাবছেন আগামী নির্বাচনগুলোতে BJP কর্মী, সমর্থকদের একই কায়দায় আক্রমণ করব, লাঞ্ছনা করব, তারা শুনে রাখুন কান খুলে আপনাদের অবস্থাও অনুব্রত মণ্ডলের মতো হবে।"

    যদিও,। গত মাসে জেলা নেতৃত্বকে নিয়ে স্বয়ং দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক করেন। কিন্তু সেই বৈঠকেও পঞ্চায়েত নির্বাচনের আগে জেলা সভাপতি পদে অন্য কাউকে বসানো হয়নি। রাজনৈতিক দিক থেকে এখনও পর্যন্ত অনুব্রত মণ্ডলের পাশে রয়েছে দল, সে কারণেই দলীয় নেতৃত্বের মুখেও অনুব্রত মণ্ডল সম্পর্কে প্রশংসনীয় বক্তব্য উঠে আসছে বলেই ধারণা রাজনৈতিক মহলে।
  • Link to this news (এই সময়)