• তৃণমূল ছোঁয়া এড়াতে নতুন দলের ঘোষণা বিভাস অধিকারীর
    এই সময় | ১৬ এপ্রিল ২০২৩
  • রাজনৈতিক সন্ন্যাস গ্রহণের কথা বললেও সিবিআই তল্লাশির পরই ফের রাজনীতিতেই ফিরল বিভাস অধিকারীর মন। নতুন রাজনৈতিক দল ঘোষণা তৃণমূল কংগ্রেসের নলহাটি ব্লকের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারীর । যদিও এই দলে যোগদান করার জন্য মঙ্গলবারই একাধিক তৃণমূল কর্মীকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়ে ছিলেন তিনি।

    কেন্দ্রীয় গোয়েন্দাদের ম্যারাথন জেরার শেষেই এবার নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন বিভাস অধিকারী । তাঁর নতুন দলের নাম সর্বভারতীয় আর্য মহাসভা । শনিবার সারাদিন তৃণমূল কংগ্রেসের নলহাটি ব্লকের প্রাক্তন সভাপতি বিভাস অধিকারীর বাড়ি, আশ্রম ও স্থানীয় একটি কারখানায় ম্যারাথন তল্লাশি চালায় CBI। শনিবার রাত্রে নতুন রাজনৈতিক দলের ঘোষণা করলেন বিভাস অধিকারী। এই নতুন রাজনৈতিক দলের নাম সর্বভারতীয় আর্য মহাসভা। এছাড়াও তৃণমূলে থাকার প্রসঙ্গকেও কার্যত ধুলিস্যাৎ করেন তিনি।

    শনিবার রাত্রে সংবাদ মাধ্যমকে বিভাস অধিকারী বলেন, " অপরকে ছোট করে কিভাবে নিজে বড় হব সেই ধান্দায় সমস্ত নেতা ব্যস্ত । অপরকে গালাগালি করে কিভাবে নিজে হিরো সাজব সেই ধান্দায় নেতারা ব্যস্ত। আর মানুষও ব্যস্ত কিভাবে অপরকে গালাগালি ও কমেন্ট করে হিরো সাজাবো সেই নিয়ে । পরিপালন ও পরিপোষণ যে দল দেয় এটা তার রাজনীতি সাজে না ।ইতিমধ্যেই সর্বভারতীয় আর্য মহাসভা এই নামটি অনুমোদন করে দিয়েছে নির্বাচন কমিশন ।"

    তিনি " আমার উদ্দেশ্য আর্য ভারত গঠন করা এবং আপাতত আমি এই দলের জাতীয় সভাপতি আছি। উপযুক্ত লোক পেলে তাকে পদটি দেব। আর আমি শুধু ঠাকুর নিয়েই থাকব। আর্য ভারত গঠন করতে যারা উদ্যোগী তাদেরকে আমি সহযোগিতা করতে রাজি আছি। এবং তাদের থেকে সহযোগিতা পেতে রাজি আছি। এটা একটা আলাদা দল একক ভাবে চলব এবং এর উদ্দেশ্য আর্য ভারত গঠন। এই দল গোটা ভারতবর্ষ জুড়ে প্রতিষ্ঠিত হবে এটা আমার ইচ্ছা। তবে আমি বীরভূমে বাস করি আর আমার উদ্যোগে এটা প্রতিষ্ঠিত হল।"

    সামনেই পঞ্চায়েত ও লোকসভা ভোট। এই দুই ভোটে প্রার্থী দেবার প্রসঙ্গে বিভাস অধিকারী বলেন," আমরা অবশ্যই প্রার্থী দেব । যেসব জায়গায় আমাদের ক্ষমতা আছে। আমরা আমাদের কর্মীদের হিসাব করে নেব সেই সমস্ত জায়গায় প্রার্থী দেব । "

    এছাড়াও তৃণমূল দলে থাকার প্রসঙ্গে তিনি বলেন , " তৃণমূল দল তো আমি অনেক আগেই ছেড়ে দিয়েছি। না হলে সেন্ট্রালের পোস্টে আমি আছি কিভাবে। আমি তো সেন্ট্রাল ওয়্যারহাউসিং কর্পোরেশনের ডাইরেক্টর ।"

    প্রসঙ্গত, মঙ্গলবার বেশ কিছু তৃণমূল কর্মীকে এই নতুন দলে যোগ দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠিয়েছিলেন বিভাস অধিকারী । এবং আজ অর্থাৎ রবিবার এই রাজনৈতিক দলে যোগদান করার কথা বলা হয়েছিল বিভাস অধিকারীর তরফে। আর তারপরই শনিবার বিভাস অধিকারীর বাড়িতে সিবিআই হানার পর তার নতুন দল ঘোষণায় কার্যত বিব্রত জেলা তৃণমূল ।
  • Link to this news (এই সময়)