• BSF: ৩০ লক্ষ টাকার সোনা সহ এক চোরাকারবারীকে গ্রেপ্তার বিএসএফের
    আজকাল | ০২ অক্টোবর ২০২২
  • আজকাল ওয়েবডেস্ক: শুক্রবার দক্ষিণবঙ্গ সীমান্তের অধীনে সীমান্ত চৌকি মধুপুর, ৬৮ ব্যাটালিয়নের প্রস্তুত জওয়ানরা গোপন সূত্রে পাওয়া শক্তিশালী সংবাদের ভিত্তিতে ৫ টি সোনার বিস্কুট সহ একজন চোরাকারবারীকে গ্রেপ্তার করেছে।

    উদ্ধার করা বিস্কুটের ওজন ৫৮০ গ্রাম এবং যার আনুমানিক মূল্য ২৯ লক্ষ ৫৮ হাজার ৯০০ টাকা। ডিউটিতে থাকা জওয়ানরা দেখতে পান বাংলাদেশ থেকে এক চোরাকারবারী ভারতের দিকে তারবন্দির ওপর দিয়ে কিছু একটা ছুড়েছে। সেই সময়ে, সাইকেল আরোহী এক ভারতীয় চোরাকারবারী ওই সামগ্রী তুলতে গেলে জওয়ানরা তাকে ঘটনাস্থলেই ধরে ফেলেন। পাচারকারীকে তল্লাশি করে তার কাছ থেকে পুরনো কাপড়ে মোড়ানো পাঁচটি সোনার বিস্কুট পাওয়া গেছে। জওয়ানরা তৎক্ষণাৎ সোনা সহ পাচারকারীকে আটক করে আরও জিজ্ঞাসাবাদের জন্য সীমান্ত চৌকিতে নিয়ে আসেন। ধৃত পাচারকারীর নাম ছবাদার বিশ্বাস। সে উত্তর ২৪ পরগনা জেলার বাসিন্দা। 

    জিজ্ঞাসাবাদের সময় চোরাকারবারী স্বীকার করেছে, সে দীর্ঘদিন ধরে এই ধরনের চোরাচালানে লিপ্ত। সে আরও জানায়, এক বাংলাদেশি চোরাকারবারীর কাছ থেকে সে এসব বিস্কুট আনতে যাচ্ছিল। কিন্তু বিএসএফ জওয়ানরা তার চেষ্টা নস্যাৎ করে দেন। আটক চোরাকারবারীকে বাজেয়াপ্ত জিনিসসহ পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বাগদা কাস্টম অফিসে হস্তান্তর করা হয়েছে। 

    ৬৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার বলেন, সীমান্তে চোরাচালান বন্ধে বিএসএফ প্রতিনিয়ত চেষ্টা করছে এবং এ কাজে সাফল্যও পেয়েছে। যার কারণে চোরাচালানের মতো অপরাধে জড়িতরা প্রতিনিয়ত ধরা পড়ছে। 
  • Link to this news (আজকাল)