• প্রবল গরমে জলসংকট, প্রতিবাদে বাঁকুড়ায় বিক্ষোভে জনতা! ধমক দিয়ে বিপাকে TMC নেতৃত্ব
    প্রতিদিন | ২১ এপ্রিল ২০২৩
  • টিটুন মল্লিক, বাঁকুড়া: পানীয় জলের দাবিতে সকাল থেকে দফায় দফায় বিক্ষোভ। রাস্তায় হাঁড়ি কলসি রেখে বিক্ষোভে সামিল হলেন গ্রামের মানুষ। ঘটনা বাঁকুড়ার (Bankura) মেজিয়া ব্লকের অর্ধগ্রামের। অবরোধস্থলে হাজির হয়ে অবরোধকারীদের ধমক চমক দিয়ে হঠানোর চেষ্টা করে বিপাকে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। তাঁদের ঘেরাও করে বিক্ষোভে ফেটে পড়েন এলাকার মানুষ। ঘটনার তীব্র নিন্দা করেছে বিজেপি।

    বাঁকুড়া জেলায় তাপমাত্রা ইতিমধ্যেই ৪৪ ডিগ্রি ছাড়িয়েছে। প্রবল গরমে নাভিশ্বাস উঠছে জেলার মানুষের। পাল্লা দিয়ে নামছে ভূগর্ভস্থ জলস্তর। ফলে জেলার বিভিন্ন প্রান্তে দেখা দিচ্ছে প্রবল জলসংকট। প্রায় প্রতিদিনই জেলার কোথাও না কোথাও পানীয় জলের দাবিতে অবরোধ বিক্ষোভের ঘটনা ঘটছে। এবার সেই বিক্ষোভ আছড়ে পড়ল বাঁকুড়ার মেজিয়া ব্লকের অর্ধগ্রামে। গ্রামের মণ্ডলপাড়া, দত্তপাড়া, গোয়ালাপাড়া-সহ বেশ কয়েকটি পাড়ায় বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় রাস্তায় হাঁড়ি-কলসি রেখে অবরোধ শুরু করেন বাসিন্দারা।

    স্থানীয়দের দাবি, গ্রামের অধিকাংশ নলকূপের জল দূষিত ও পানের অযোগ্য। কুয়োগুলিতেও জলের স্তর নেমে গিয়েছে। নলবাহিত পানীয় জল এখনও গ্রামে পৌঁছয়নি। এই পরিস্থিতিতে গ্রামজুড়ে শুরু হয়েছে পানীয় জলের তীব্র হাহাকার। এদিকে গ্রামবাসীদের অবরোধ শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে অবরোধস্থলে পৌঁছে যান তৃণমূলের স্থানীয় নেতারা। অবরোধকারীদের কার্যত ধমক-চমক দিয়ে সরাতে গেলে তৃণমূলের গড় হিসাবে পরিচিত অর্ধগ্রামে এলাকার মানুষের প্রবল বিক্ষোভের মধ্যে পড়তে হয় তৃণমূলের স্থানীয় নেতৃত্বকে।

    যদিও ধমক দেওয়ার কথা অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব। বিজেপির কটাক্ষ, ?জল সমস্যা সমাধান না করে তৃণমূলের নেতারা মানুষকে ধমক দিয়ে আন্দোলন স্তব্ধ করতে চাইছে। আগামী গ্রাম পঞ্চায়েত নির্বাচনে মানুষই এর জবাব দেবে।?
  • Link to this news (প্রতিদিন)