• China Video : খেলা দেখানোর মাঝে আচমকাই বিপদ! ৩০ ফুট উঁচু থেকে পড়ে মৃত্যু এক ট্রাপিজ শিল্পীর
    এই সময় | ২১ এপ্রিল ২০২৩
  • অনুষ্ঠান চলাকালীন অসাবধানতাবশত পড়ে গিয়ে মৃত্যু হল এক ট্রাপিজ শিল্পীর। ঘটনার একটি ভিডিয়ো সোশাল মিডিয়ায় ভাইরাল। ঘটনাটি ঘটেছে চিনের আনহুই প্রদেশের সুঝো শহরে। সান নামে ওই মহিলা তাঁর স্বামীর সঙ্গে বুধবার ফ্লাইং -ট্রাপিজ পারফরম্যান্স করছিলেন। ভাইরাল হওয়া ভিডিয়োটিতে দেখা গিয়েছে, পারফরম্যান্সের সময় হঠাৎ সানকে পড়ে যেতেই তাঁর স্বামী ধরার চেষ্টা করলেও ব্যর্থ হন।

    প্রায় ৩০ ফুট উচ্চতা থেকে মাটিতে পড়ে গেলে, গুরুতর জখম অবস্থায় সঙ্গে সঙ্গে সানকে নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি হাসপাতালে। কিন্তু শেষরক্ষা করা যায়নি। হাসপাতালে মৃত্যু হয় ওই মহিলার। ঘটনার একটি ভিডিয়ো সোশাল মিডিয়া পোস্ট করেন একজন টুইটার ব্যবহারকারী। বেশ কয়েকটি ভিডিয়ো পোস্ট করেন। সেই ভিডিয়োগুলি শেয়ার করেন বহু মানুষ।

    ঘটনার উদ্বেগ প্রকাশ করেছেন কেউ কেউ। নিরাপত্তার অভাব ছিল বলে দাবি করা হয়েছে। আগামী দিনে এই ধরনের অনুষ্ঠান করার আগে নিরাপত্তার দিকটি সুনিশ্চিত করার দাবি জানিয়েছেন তাঁরা। কেউ কেউ মৃতের পরিবারের প্রতি জানিয়েছেন সমবেদনা। সোশাল মিডিয়া ব্যবহারকারীদের একাংশ এবার ঘটনার জন্য উদ্যোক্তাদের কাঠগড়ায় দাঁড় করাতে রাজি নন। নিরাপত্তা নিয়ে পারফর্মারদের আরও বেশি সজাগ থাকা উচিত ছিল বলে মনে করছেন তাঁরা।

    এদিকে,চিনের একটি সংবাদমাধ্যম প্রতিবেদনে জানিয়েছে, ট্রাপিজ শিল্পী হিসেবে সান ও তাঁর স্বামীর যথেষ্ট সুনাম রয়েছে। বহু বছর ধরে এই ধরনের পারফরম্যান্স একসঙ্গে করে আসছেন তাঁরা। অনুষ্ঠানের উদ্যোক্তাদের পক্ষে নিরাপত্তার কোনও গাফিলতি ছিল না কিনা, পুলিশ খতিয়ে দেখছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। সেই সঙ্গে শুরু হয়েছে ঘটনার তদন্ত।

    চিনের একটি নিউজ ওয়েবসাইটের প্রতিবেদন অনুসারে, ট্রাপিজ পারফরম্যান্সের সময় বেল্ট না বাধা নিয়ে ওই চিনা দম্পতি শিল্পীর মধ্যে বচসা হচ্ছিল বলে দাবি। সানকে সেফটি বেল্ট পরার কথা বললেও, সে অস্বীকার করেছিলেন বলে অভিযোগ। আর তার জেরেই দুর্ঘটনা বলে প্রতিবেদনে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

    যদিও পারফরমেন্স চলাকালীন বচসার কথা অস্বীকার করেছেন সানের স্বামী। তাঁদের মধ্যে সুরক্ষা বেল্ট বাধা নিয়ে কোনও বচসা হয়নি বলে দাবি করেছেন। বিষয়টি তদন্তকারীরা খতিয়ে দেখছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এদিকে, এই ঘটনার পর সুঝো শহরের প্রশাসনের তরফে ট্রাপিজ পারফরম্যান্সের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে খবর। ।
  • Link to this news (এই সময়)