• Sidhu Moose Wala : পুলিশের হেফাজত থেকে চম্পট সিধু মুসেওযালা খুনে অভিযুক্ত গ্যাংস্টারের
    এই সময় | ০২ অক্টোবর ২০২২
  • গায়ক সিধু মুসেওয়ালা (Sidhu Moose Wala) হত্যাকাণ্ডে নতুন মোড়। পুলিশের চোখে ধুলো দিয়ে পালাল খুনে অন্যতম অভিযুক্ত গ্যাংস্টার দীপক টিনু (Deepak Tinu) । পুলিশ সূত্রে খবর শনিবার রাতে পঞ্জাবের মনসা জেলায় (Mansa District) পুলিশের চোখে ধুলো দিয়ে পালায় এই গ্যাংস্টার। টিনুর খোঁজে ইতিমধ্যে চিরুণী তল্লাশি শুরু করেছে পঞ্জাব পুলিশ (Punjab Police) । কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের (Gangster Lawrence Bishnoi) ঘনিষ্ঠ হিসেবে পরিচিত এই টিনু। লরেন্স বিষ্ণোইয়ের গ্যাংই গত মে মাসে পঞ্জাবের গায়ককে খুন করে বলে বলে অভিযোগ। তদন্তে নেমে প্রায় ২৩ জনকে গ্রেফতার করে পঞ্জাব পুলিশ।

    অভিযুক্তের খোঁজে শুরু তল্লাশি

    গায়ক সিধু মুসে ওয়ালা খুনে অন্যতম অভিযুক্ত গ্যাংস্টার দীপক টিনুকে পঞ্জাবের Goindwal Sahib জেলে রাখা হয়েছিল। মানসা জেলায় অন্য একটি মামলাতেও টিনুর বিরুদ্ধে পুরোয়ানা জারি হয়। সূত্রের খবর, সেই মামলায় হাজিরার জন্যই শনিবার রাতে জেল থেকে বের করা হয় টিনুকে। পথেই পুলিশের চোখে ধুলো দিয়ে চম্পট দেয় এই কুখ্যাত গ্যাংস্টার। দীপক টিনুর মতো গ্যাংস্টারকে হাজিরার জন্য নিয়ে যাওয়ার সময় যথাযথ নিরাপত্তা ছিল না বলেও অভিযোগ উঠেছে।

    গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের অন্যতম সদস্য টিনুর খোঁজে তল্লাশি শুরু হয়েছে। পঞ্জাব পুলিশের ভাতিন্ডা রেঞ্জের IG সংবাদ সংস্থাকে জানিয়েছেন, গোটা বিষয়টি খতিয়ে দেখে, টিনুর খোঁজে অভিযান শুরু করেছেন তাঁরা। খুব দ্রুতই টিনু ফের পুলিশের হাতে ধরা পড়ে যাবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

    সিধু মুসেওয়ালা হত্যাকাণ্ড

    ২৯ মে পঞ্জাবের মানসা জেলায় খুন হয়ে যান গায়ক কংগ্রেস নেতা সিধু মুসেওয়ালা। এক বন্ধু ও তুতো ভাইয়ের সঙ্গে জিপে মানসা জেলায় নিজের গ্রামে ফিরছিলেন মুসেওয়ালা। অভিযোগ সেই সময়ই তাঁর গাড়ি ঘিরে ধরে গুলি বৃষ্টি চালায় গ্যাংস্টার রা। গুলিতে কার্যত ঝাঁঝড়া হয়ে যান মুসেওয়ালা। কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের গ্যাংয়ের নাম সামনে আসে। তদন্তে নেমে দেশের বিভিন্ন অংশ থেকে ২৩ জনকে গ্রেফতার করে পুলিশ। মুসেওয়ালা খুনে অন্যতম অভিযুক্তরা সলমান খানের বাড়ির চারপাশেও রেইকি করে বলে জানান পঞ্জাব পুলিশের ডিরেক্টর জেনারেল গৌরব যাদব।
  • Link to this news (এই সময়)