• এবার কি তবে রাজনীতির ময়দানে নামতে চলেছেন? জানালেন সৌরভ
    হিন্দুস্তান টাইমস, 22 November 2020
  • এবার কি রাজনীতিতেও ‘দাদাগিরি’ দেখা যাবে? তা নিয়ে গুঞ্জন ক্রমশ বাড়ছিল। তবে তা নিয়ে সরাসরি কোনও মন্তব্য করলেন না ভারতীয় বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তাতে গুঞ্জন থিতিয়ে তো গেল না, উলটে তা আরও বাড়ল।

    শনিবার নিউজ ১৮ বাংলার সাক্ষাৎকারে রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে সৌরভকে প্রশ্ন করা হয়। তাতে হেসে ভারতের অন্যতম সেরা অধিনায়ক বলেন, ‘আমি কী করব সেটা পরে দেখা যাবে।'

    সেই উত্তরেই গুঞ্জন আরও বেড়েছে। রাজনৈতিক মহলের একাংশের মতে, সৌরভ বরাবরের স্পষ্টবক্তা। কিন্তু এক্ষেত্রে সম্পূর্ণ উলটো রাস্তায় হেঁটেছেন তিনি। রাজনীতিতে যোগ দেওয়ার বিষয়টি এড়িয়ে গিয়ে আরও জল্পনা জিইয়ে রাখলেন। তাঁদের বক্তব্য, যদি রাজনীতিতে যোগ না দিতেন, তাহলে নিশ্চয়ই সরাসরি নেতিবাচক উত্তর দিতেন। কিন্তু সে বিষয়টি স্পষ্ট না করে আদতে কি নিজের ভবিষ্যৎ স্পষ্ট করে দিলেন সৌরভ? তা নিয়েই এখন তুঙ্গে উঠেছে চর্চা।

    রাজনীতির ময়দানে সৌরভের প্রবেশ নিয়ে অবশ্য দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে। বিশেষত গত বছর ভারতীয় ক্রিকেট বোর্ডের মসনদে বসার পর থেকে সেই জল্পনা ক্রমশ বাড়তে থাকে। তারইমধ্যে এবার মহারাজের ৪৮ তম জন্মদিনে সৌরভের স্ত্রী ডোনার ইঙ্গিতবহ মন্তব্যে সেই জল্পনার হাওয়া আরও জোর হয়। রাজ্য বিজেপির 'মুখ' হয়ে উঠবেন কিনা, সেই প্রশ্নের জবাবে ডোনা জানিয়েছিলেন, সৌরভ যে পিচেই খেলেন, সেখানেই শীর্ষে থাকেন। রাজনীতিতে যোগ দিলে সেখানেও সৌরভ ‘শীর্ষে’ থাকবেন বলে আশাপ্রকাশ করেছিলেন ডোনা। একইসঙ্গে তিনি জানান, সৌরভ রাজনীতিতে নামার সিদ্ধান্ত নিয়েছেন কিনা, সে বিষয়ে তিনি কিছু জানেন না।

    সেই জল্পনার রেশ মিটতে না মিটতেই নিউ টাউনে রাজ্য সরকার যে জমি দিয়েছিল, তা ফিরিয়ে দেন সৌরভ। কী কারণে জমি ফিরিয়ে দিয়েছেন, তা নিয়ে রাজ্য সরকারের তরফে মুখ খোলা হয়নি। সৌরভও কিছু জানাননি। তবে সৌরভের ঘনিষ্ঠ-মহল সূত্রে খবর মিলেছিল, জমি ঘিরে মামলা হওয়ায় তা ছেড়ে দিয়েছেন সৌরভ। তারপর দুর্গাপুজোর ষষ্ঠীর সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানে পারফর্ম করেছিলেন ডোনা। তাতে আরও বেড়েছিল জল্পনা।

    পরে চলতি মাসের শুরুতে বঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নাম ধরে প্রশ্ন করা হয়েছিল যে সৌরভ এবং শুভেন্দু অধিকারী বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হতে চলেছেন কিনা। তাতে হেঁয়ালি করে শাহ জানিয়েছিলেন, সেই তালিকা অনেক লম্বা। অর্থাৎ সেই পথে হেঁটেই জল্পনা জিইয়ে রাখলেন সৌরভ।
  • Link to News (হিন্দুস্তান টাইমস)