• কর্ণাটকের ফলের প্রভাব পড়বে না লোকসভায়! কংগ্রেসকে সতর্ক করলেন পিকে
    প্রতিদিন | ১৮ মে ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটক বিধানসভা (Karnataka Assembly) নির্বাচনে বিপুল জয় পেয়েছে কংগ্রেস। তবে এই জয় নিয়ে যাতে তারা বেশি উৎফুল্ল না হয়, সেজন্য কংগ্রেস নেতৃত্ব ও  কর্মী-সমর্থকদের সতর্ক করে দিলেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর (PK)।

    বুধবার তিনি বলেছেন, এই ফলাফলের উপর নির্ভর করে লোকসভা ভোটে যাওয়া উচিত হবে না কংগ্রেসের। বিহারে তাঁর রাজনৈতিক প্রচারাভিযান ‘জন সূরজ’ যাত্রার মধ্যেই একটি বিবৃতিতে পিকে বলেছেন, বিধানসভা নির্বাচনের ফলাফলকে লোকসভা নির্বাচনে দলের পারফরম্যান্সের ইঙ্গিত হিসাবে ধরে নেওয়া উচিত নয়।

    এদিন পিকে বলেন, “কর্ণাটকে কংগ্রেসের (Congress) সাফল্যের জন্য আমি তাঁদের অভিনন্দন জানাই। এই ফলের উপর নির্ভর করে তাঁরা যাতে লোকসভা ভোটের দিকে না এগোয়, সে ব‌্যাপারে আমি তাদের সতর্ক করে দিতে চাই।” উল্লেখ‌্য, পায়ে চোট পেয়ে আপাতত প্রচার কর্মসূচি থেকে বিরতি নিয়েছেন পিকে। বর্তমানে তিনি চিকিৎসাধীন।

    খ্যাতনামা ভোটকুশলী মনে করিয়ে দেন, আগের বছর বিধানসভা নির্বাচনে জয়ের পরও ২০১৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস পরাজিত হয়েছিল। এমনকী, বিজেপির কাছ থেকে তিনটি বড় রাজ্য রাজস্থান, মধ্যপ্রদেশ এবং ছত্তিশগড় জিতে নেওয়ার কয়েক মাস পরে ২০১৯ সালের সংসদ নির্বাচনে হেরে গিয়েছিল। পিকে (PK) আরও বলেন, “মনে রাখা দরকার ২০১২ সালে সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশে স্পষ্ট সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছিল। দু?বছর পর লোকসভা ভোটে, বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ (NDA) ৮০টি আসনের মধ্যে ৭৩টি আসন পেয়ে রাজ্যে জয়লাভ করেছে।?
  • Link to this news (প্রতিদিন)