• Air India: ‘দরজা খুলুন, নেমে যাব …’, মাঝ আকাশে স্ত্রীর গলা টিপে ধরে গালিগালাজ যাত্রীর!
    এই সময় | ১৯ মে ২০২৩
  • মাঝ আকাশে উড়ানের মধ্যে হুলুস্থূল। হঠাৎই চিল চিৎকার জুড়ে দিলেন এক প্রবীণ যাত্রী। শুধু তাই নয়, বিমানের মধ্যেই স্ত্রীকে শ্বাসরোধ করে খুনের চেষ্টা করেন বলে উঠল অভিযোগ। যার জেরে ফের খবরের শিরোনামে এয়ার ইন্ডিয়ার বিমান।

    উড়ান সংস্থা সূত্রে খবর, গত বুধবার নিউ ইয়র্ক থেকে মুম্বইগামী বিমানের বিজনেস ক্লাসে ওঠেন ওই ব্যক্তি। মাঝ আকাশে তাঁর প্যানিক অ্যাটাক হয় বলে অনুমান। তখনই উড়ানের মধ্যে রীতিমতো পাগলামো শুরু করে দেন তিনি। প্রত্যক্ষদর্শী সহযাত্রীদের দাবি, হঠাৎ করেই দৌড়ে গিয়ে বিমানের গেট খোলার চেষ্টা করেন ওই ব্যক্তি। গেটের হ্যান্ডেলের একটি অংশ ধরে ঝুলতেও শুরু করেন তিনি।

    বিষয়টি নজর আসতেই ছুটে আসেন ক্রু সদস্যরা। কোনও মতে তাঁকে নিরস্ত করা হয়। এক রকম জোর করেই ওই ব্যক্তিকে সিটে বসিয়ে দেন তাঁরা। “কিন্তু সিটে বসেও শান্ত হননি ওই প্রবীণ যাত্রী। রীতিমতো চিল চিৎকার শুরু করে দেন তিনি। উড়ানের দরজা খুলে দেওয়ার জন্য বায়না করতে থাকেন ওই ব্যক্তি। দরজা খুলে দিলেই তিনি নেমে যাবেন। এই কথাটাই বারবার বলছিলেন ওই ব্যক্তি।”

    মুম্বইতে অবতরণের পর সংবাদ মাধ্যম Times of India-কে বলেন তোনশেখর নামের ওই বিমানের বিজনেস ক্লাসের এক যাত্রী। সহযাত্রীদের কথায়, একটা সময় বিরক্ত হয়ে ক্রু সদস্যদের গালিগালাজ শুরু করেন ওই প্রবীণ ব্যক্তি। তাঁকে শান্ত করার চেষ্টা করেন স্ত্রী। তাতে পরিস্থিতি হিতে-বিপরীত হয়। আরও রণমূর্তি ধারন করেন তিনি। শান্ত হওয়া তো দূরে থাক উলটে স্ত্রীর গলা টিপে ধরেন ওই ব্যক্তি।

    উড়ানের মধ্যে যাত্রীর এই ‘রণং দেহী’ ভাব দেখে ফের ছুটে আসেন ক্রু সদস্যরা। কোনও মতে স্ত্রীকে উদ্ধার করেন তাঁরা। শুধু তাই নয়, বাকি সময়ের জন্য ওই মহিলাকে আর তাঁর স্বামীর পাশে বসতে দেওয়া হয়নি। অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয় তাঁকে।

    প্রসঙ্গত, এর পর ক্রু সদস্যদের সঙ্গে বচসা শুরু হয় অভিযুক্ত ব্যক্তি। যা প্রায় এক ঘণ্টার বেশি সময় ধরে চলে। এই সময় ক্রু সদস্যদের সঙ্গে ‘অভব্য আচরণ’ করেন তিনি। এই অবসরে তাঁকে ঘুম পাড়ানোর ব্যবস্থা করেন উড়ানে থাকা দুই চিকিৎসক। প্রায় আধঘণ্টার চেষ্টায় ওষুধ দিয়ে তাঁকে ঘুম পাড়াতে সক্ষম হন ওই দুই ডাক্তার।

    উল্লেখ্য, মুম্বইতে অবতরণের পর Air India-র তরফে বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়। অভিযুক্ত যাত্রীর বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।
  • Link to this news (এই সময়)