• আইপিএল শতরানের পর কাদের কাছে ছুটে গেলেন কোহলি, কাদের সঙ্গে তুললেন ছবি?
    আনন্দবাজার | ২০ মে ২০২৩
  • চার বছর পর আইপিএলে শতরান পেয়ে খুশি বিরাট কোহলি। সেই খুশিতে বৃহস্পতিবার ম্যাচের পর হায়দরাবাদের মাঠকর্মীদের ধন্যবাদ জানিয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। সানরাইজার্স হায়দরাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের পর মাঠকর্মীদের সঙ্গে ছবিও তুলেছেন কোহলি।

    হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামের ২২ গজে ব্যাট করে খুশি কোহলি। মনের মতো পিচ পেয়ে আইপিএলে নিজের ষষ্ঠ শতরানও তুলে নিয়েছেন। দলকে প্রতিযোগিতার প্লে-অফের লড়াইয়ে রেখেছেন কোহলি। স্বভাবতই হায়দরাবাদের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচের হালকা মেজাজে ছিলেন কোহলি। মাঠ কর্মীদের কাজের প্রশংসা করেন তিনি। তাঁদের ধন্যবাদ জানান কোহলি। সে সময় তাঁর সঙ্গে ছবি তোলার আর্জি জানান হায়দরাবাদের স্টেডিয়ামের মাঠকর্মীরা। হাসি মুখে সেই আর্জি মেনেও নেন কোহলি। মাঠকর্মীদের সঙ্গে কোহলির সেই ছবি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন আরসিবি কর্তৃপক্ষ।

    হায়দরাবাদের বিরুদ্ধে বৃহস্পতিবার ম্যাচ জেতানো ইনিংস খেলেন বিরাট। ছক্কা মেরে শতরান পূর্ণ করেন। সেই ইনিংসের পর একটি রেকর্ডও ছুঁয়েছেন কোহলি। আইপিএলে সব থেকে বেশি শতরান করার তালিকায় শীর্ষে ছিলেন ক্রিস গেল। কোহলিও সেই মাইলফলক স্পর্শ করলেন। পঞ্চম শতরান এসেছিল ২০১৯ সালে। এর পর চার বছর সময় নিলেন ষষ্ঠ শতরান করতে।

    এ বারের আইপিএলে এখনও পর্যন্ত ১৩টি ম্যাচ খেলে কোহলি করেছেন ৫৩৮ রান। একটি শতরান ছাড়াও ছ’টি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে।

  • Link to this news (আনন্দবাজার)