• আবার সমস্যা ভারতীয় দলে, টেস্ট বিশ্বকাপের আগে পিঠে চোট পেয়ে রোহিতের চিন্তা বাড়ালেন স্পিনার
    আনন্দবাজার | ২০ মে ২০২৩
  • এ বার চোট পেলেন রবিচন্দ্রন অশ্বিন। শুক্রবার রাজস্থান রয়্যালসের হয়ে খেলতে পারছেন না তিনি। সঞ্জু স্যামসন জানালেন পিঠে চোট রয়েছে অশ্বিনের। আইপিএল শেষ হলেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তাই অশ্বিনের চোট চিন্তা বাড়াল ভারতীয় দলেরও।

    শুক্রবার এ বারের আইপিএলের লিগ পর্বে রাজস্থানের শেষ ম্যাচ। টসের সময় অধিনায়ক সঞ্জু বলেন, “অশ্বিনের পিঠে চোট রয়েছে। সেই কারণে এই ম্যাচে নেই ও।” আইপিএলের ফাইনাল ২৮ মে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ৭ জুন। মাঝে বেশি দিন বাকি নেই। এমন অবস্থায় অশ্বিনের মতো অভিজ্ঞ স্পিনার চোট রোহিতকে চিন্তায় রাখবে। ওভালের পেস সহায়ক পিচে অশ্বিন প্রথম একাদশে জায়গা পাবেন কি না তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। কিন্তু ১৫ জনের দলে থাকা অভিজ্ঞ ক্রিকেটারকে বাদ দিয়ে ইংল্যান্ডে যেতে হলে ভারতীয় দলের শক্তি যে কমবে তা বলাই যায়।

    ঋষভ পন্থ, লোকেশ রাহুল, শ্রেয়স আয়ার, যশপ্রীত বুমরা পর আরও এক ক্রিকেটারের চোট। গাড়ি দুর্ঘটনায় চোট পান ঋষভ। তাঁর এই বছর ক্রিকেট মাঠে ফেরা কঠিন। রাহুল আইপিএলে খেলতে গিয়ে চোট পান। শ্রেয়স এবং বুমরা চোটের জন্য আইপিএল খেলতে পারেননি। এই চার ক্রিকেটারকে বাদ দিয়েই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দল তৈরি করেছে ভারত। প্রথমে রাহুলকে রাখা হলেও পরে তিনি চোট পাওয়ায় তাঁর জায়গায় ঈশান কিশনকে দলে নেওয়া হয়।

    ভারতের হয়ে ৯২টি টেস্ট খেলা অশ্বিন ৪৭৪টি উইকেট নিয়েছেন। ব্যাট হাতে পাঁচটি শতরানও আছে। সাদা বলের ক্রিকেটে এখন আর অশ্বিনকে নিয়মিত ভারতীয় দলে দেখা না গেলেও লাল বলের ক্রিকেটে বড় ভরসা তিনি। অশ্বিনের চোট কত বড় তা যদিও এখনও জানা যায়নি। বোর্ডের তরফে এখনও অশ্বিনের চোট সম্পর্কে কিছু জানানো হয়নি।

  • Link to this news (আনন্দবাজার)