• ডাক্তার হতে চায় মাধ্যমিকে পঞ্চম চাঁচলের অনুশ্রেয়া
    বর্তমান | ২০ মে ২০২৩
  • সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: চাঁচল-১ ব্লক সদরের চাঁচল রানি দাক্ষায়ণী উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী অনুশ্রেয়া দাস এবারের মাধ্যমিক পরীক্ষায় নজরকাড়া ফল করে জেলার মুখ উজ্জ্বল করেছে। মেধা তালিকায় পঞ্চম স্থান অধিকার করেছে অনুশ্রেয়া। রাজ্যে মাধ্যমিকের মেধা তালিকায় পঞ্চম স্থানে রয়েছে মোট ৯ জন। ৭০০-র মধ্যে অনুশ্রেয়ার প্রাপ্ত নম্বর ৬৮৮। বিষয় ভিত্তিক তার প্রাপ্ত নম্বর বাংলায় ৯৬, ইংরেজিতে ৯৯, অঙ্ক, ভৌত বিজ্ঞান ও জীবন বিজ্ঞানে ১০০, ইতিহাসে ৯৪ ও ভূগোলে ৯৯। 

    চাঁচল রানি দাক্ষায়ণী উচ্চ বালিকা বিদ্যালয় থেকে এবার মোট ২২২ জন ছাত্রী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল। তার মধ্যে ১৯৭ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে ৬০০-র বেশি নম্বর পেয়েছে ২১ জন। সর্বোচ্চ নম্বর ৬৮৮ পেয়েছে অনুশ্রেয়া। 

    অনুশ্রেয়ার বাড়ি চাঁচল সদরের অরবিন্দপল্লিতে। বাবা অভিজিৎ দাস একজন প্রাক্তন সেনাকর্মী। মা জয়ন্তী সাহা গৃহবধূ। তার এই সাফল্যে চাঁচলজুড়ে খুশির হাওয়া। প্রতিবেশীরা এসে অনুশ্রেয়াকে ফুলের তোড়া দিয়ে ও মিষ্টিমুখ করিয়ে অভিনন্দন জানিয়েছেন। মেয়ের সাফল্যে উচ্ছ্বসিত বাবা অভিজিৎ দাস বলেন, কঠোর পরিশ্রমের মাধ্যমে মেয়ে এই সাফল্য পেয়েছে। বাবা হিসেবে আমি গর্বিত। অনুশ্রেয়া বলে, আমাদের পরিবারের কেউ চিকিৎসক হয়নি। তাই আমি চিকিৎসক হতে চাই। পড়াশোনার পাশাপাশি আমি ছবি আঁকতে ভালোবাসি। অবসর সময়ে গল্পের বই পড়ি। আমার এই সাফল্য মা, বাবা ও শিক্ষিকাদের আন্তরিক সহযোগিতার মাধ্যমে এসেছে। অনুশ্রেয়ার সাফল্যে খুশি চাঁচল রানি দাক্ষায়ণী উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা অসীমা ত্রিবেদী। তিনি বলেন,  আমাদের আশা ছিল অনুশ্রেয়া এই সাফল্য অর্জন করবে। আমাদের সেই আশা পূরণ হয়েছে। তার জন্য আমরা স্কুলের সকলেই গর্বিত।
  • Link to this news (বর্তমান)