• বাজি কারখানায় বিস্ফোরণ কাণ্ডে অভিযুক্ত ভানুর ছেলে পৃথ্বীজিৎ, ১০ দিনের CID হেফাজত
    এই সময় | ২০ মে ২০২৩
  • Purba Medinipur : এগরার বাজি কারখানায় ভয়ানক বিস্ফোরণ কাণ্ডে গ্রেফতার হওয়া পৃথ্বীজিৎ বাগকে CID হেফাজতে পাঠালো আদালত। বিস্ফোরণ কাণ্ডের তদন্তে নেমে CID কারখানার মালিক ভানু বাগের ছেলে পৃথ্বীজিৎ বাগকে গ্রেফতার করে। শুক্রবার অভিযুক্তকে কাঁথি মহকুমা আদালতে হাজির করে CID। কাঁথি আদালতের বিচারক তাঁর জামিনের আবেদন নাকচ করে ১০ দিনের CID হেফাজতের নির্দেশ দেন।

    সূত্র মারফত জানা গিয়েছে, কারখানায় বিস্ফোরণ ঘটার সঙ্গে সঙ্গে এই কাণ্ডের মূল অভিযুক্ত ভানু মোটর বাইকে করে ভাইপো ইন্দ্রজিৎকে সঙ্গে নিয়ে ওডিশার বালেশ্বরের দিকে যায়। এগরার খাদিকুল গ্রাম থেকে সাহারার মোরাম রাস্তা ধরে প্রায় ৫৬ কিলোমিটার দূরে বালেশ্বরে যায় ভানু।

    এরপর বিস্ফোরণে দগ্ধ ভানু ওডিশার কটকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়। এদিকে CID তদন্তে নেমে ভানু ঘনিষ্ঠ বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে। ভানুর খোঁজে মঙ্গলবার রাতেই ওডিশা হানা দেয় CID।

    সেখানে ভানুর ছবি দেখিয়ে বিভিন্ন নার্সিংহোম এবং ছোট স্বাস্থ্যকেন্দ্রেও খোঁজ চালানো হয়। এরপর বৃহস্পতিবার সকালে কটকের রুদ্র হাসপাতাল থেকে দগ্ধ অবস্থায় ভানুকে পাকড়াও করে তারা। সেখান থেকেই ধরা হয় তাঁর ছেলেকেও। সূত্রের খবর, এলাকা ছেড়ে পালানোর সময় বাইকের পিছনে ছিল ভানুর ভাইপো ইন্দ্রজিৎ।

    মাঝে বসে ছিল ভানু। তদন্তকারীরা যাতে কোনোভাবে ভানুর খোঁজ না পায় সেজন্য নিজের মোবাইল ফোন বন্ধ রেখেছিল সে। এদিকে বিস্ফোরণ কাণ্ডে ভানুর নামে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

    যদিও এগরা বিস্ফোরণ কাণ্ডের মূল অভিযুক্ত ভানু বাগের মৃত্যু হয়েছে । আজ, শুক্রবার কটকের হাসপাতালে ভোর ৩টে নাগাদ তার মৃত্যু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। সুস্থ হলেই বাংলায় নিয়ে আসার পরিকল্পনা ছিল। কিন্তু সমস্ত পরিকল্পনায় জল ঢেলে দিয়ে প্রয়াত হল ভানু।

    তবে সূত্র মারফত জানা গিয়েছে, শেষ মুহূর্তে কিছু কথা সে বলেছিল। যেটাকে গোপন জবানবন্দি বলা হচ্ছে। এদিকে, ভানুর দেহ নিয়ে আসা হচ্ছে রাজ্যে। বিস্ফোরক আইনে মামলা করা হয়েছিল ভানুর বিরুদ্ধে।

    ভানুর ছেলে পৃথ্বীজিৎ বাগ এবং ভাইপো ইন্দ্রজিৎ বাগকে গ্রেফতার করা হয়েছিল আগেই। এখন এই তদন্তে তারাই তুরুপের তাস বলে মনে করা হচ্ছে। তবে ভানু বাগ ঠিক কী বলেছে সেটা নিয়ে কেউই মুখ খুলছেন না। তবে অনেকগুলি সূত্র পেয়েছে CID।
  • Link to this news (এই সময়)