• এগরার পর এবার কোচবিহার, মাটি কাটতে গিয়ে হঠাৎ বিস্ফোরণ! জখম ১
    এই সময় | ২০ মে ২০২৩
  • West Bengal News : এগরার বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের আতঙ্ক এখনও কাটিয়ে ওঠেনি রাজ্য। আর তারই মাঝে ফের বিস্ফোরণের খবর এল উত্তরবঙ্গ থেকে। এবার মাটি কাটতে গিয়ে হঠাৎ বিস্ফোরণ হওয়ায় কোচবিহারে গুরুতর যখন হয়েছেন এক ব্যক্তি। নিজের বাড়ির পিছনে মাটি খুঁড়তে গিয়ে বোমা বিস্ফোরণের ঘটনায় আহত হয়েছেন একজন। ঘটনাটি ঘটেছে দিনহাটা এক নং ব্লকের ভেটাগুড়ি দুই নং গ্রাম পঞ্চায়েতের দক্ষিণ বালাডাঙ্গা গ্রামে। ঘটনায় আহত অবস্থায় ওই ব্যক্তি বর্তমানে দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

    জানা গিয়েছে, দক্ষিণ বালাডাঙ্গা এলাকার মোজাফফর মিয়া নিজের বাড়ি থেকে কিছুটা দূরে মাটি কাটতে গিয়েছিলেন। মাটি কাটতে কাটতে হঠাৎই বিকট আওয়াজে কেঁপে ওঠে এলাকা। আর তৎক্ষণাৎ তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। স্থানীয়রা ছুটে এসে মোজাফফরকে আহত অবস্থায় উদ্ধার করে দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে আসেন।

    বর্তমানে মোজাফফর মিয়া দিনহাটা মহাকুমা হাসপাতালে চিকিৎসাধীন। মোজাফফরের স্ত্রী এই বিষয়ে অভিযোগ করে বলেন, “ওটা বোমাই ছিল। আমার স্বামী ওই জায়গায় আগে থেকেই মাটি কাটেন। কিন্তু কোনওদিন এরকম কিছু হয়নি। আজকেই কেন এরকম হল! কেউ নিশ্চয়ই ওখানে বোমা লুকিয়ে রেখেছিল”।

    তাঁর অভিযোগ, ওই জায়গা থেকে বোমা বিস্ফোরণ ঘটায় আহত হয়েছেন মোজাফফর। স্থানীয় এক বাসিন্দা বলেন, “আমরাও একটা বিস্ফোরণের শব্দ শুনতে পাই। সঙ্গে সঙ্গে ছুটে এসে দেখি মোজাফফর জ্ঞান হারিয়ে পড়ে আছেন, আহতও হয়েছেন। আমরা তাড়াতাড়ি তখন তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করি। মনে হচ্ছে ওটা বোমাই ছিল”।

    আর এই কারণে এবার আতঙ্কিত হয়ে রয়েছেন গ্রামবাসীরা। ঘটনার খবর পেয়ে এলাকায় পৌঁছেছে দিনহাটা থানার পুলিশ। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করেছে। প্রসঙ্গত উল্লেখ্য, এই ভেটাগুড়ি বরাবরের রাজনৈতিকভাবে উত্তপ্ত এক এলাকা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে থেকেই এই এলাকায় রাজনৈতিক সংঘর্ষ লেগে রয়েছে।

    এক মাস আগেই ফের উত্তপ্ত হয়ে ওঠে ভেটাগুড়ি। তৃণমূল সমর্থকদের ওপর হামলার অভিযোগ ওঠে BJP-র বিরুদ্ধে। বেশ কয়েকজন তৃণমূল কর্মী আহত হন। অভিযোগ ওঠে বোমাবাজিরও। আজকের এই বোমা রাখা বা সেই বোমার বিস্ফোরণ কোনও রাজনৈতিক দলেরই কাণ্ড কিনা সেই বিষয়েই প্রশ্ন তুলছেন গ্রামবাসীরা। এই বিষয়ে পুলিশ প্রশাসনকে আরও কড়া হতে ও নজরদারি বাড়াতে আবেদন করছে সব পক্ষ।
  • Link to this news (এই সময়)