• Durga Puja Pandal Bhadohi Fire : উত্তরপ্রদেশের দুর্গাপুজো মণ্ডপে ভয়াবহ অগ্নিকাণ্ড, ঝলসে মৃত ৩-আহত ৫২
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • মহষ্টমীর সকালেই ভয়ংকর দুঃসংবাদ। দুর্গাপুজো মণ্ডপে (Durga Puja Pandal) আগুন লেগে ঝলসে মৃত্যু হল তিনজনের। তার মধ্যে এক শিশু, এক কিশোর এবং এক মহিলা। আহত আরও ৫২। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ভদোহিতে (Uttar Pradesh Bhahodi)। সপ্তমীর রাতে সংশ্লিষ্ট পুজো মণ্ডপটিতে ভয়াবহ এই ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়েছে যোগীরাজ্যে। কী ভাবে হল এই দুর্ঘটনা?

    পুজো মণ্ডপে অগ্নিকাণ্ড

    জানা গিয়েছে, ভদোহি আওরি রোডের উপর অবস্থিত একটি বারোয়ারি পুজো ক্লাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রাত ৯টার পর পুজো মণ্ডপে দর্শনার্থীদের ভিড় ছিল। সপ্তমীর আরতি চলছিল সেই সময়। আচমকাই সেখানে আগুন ধরে যায়। মুহূর্তের মধ্যে তা মণ্ডপের সর্বত্র ছড়িয়ে পড়ে। মণ্ডপে থাকা দর্শনার্থীরা আর্ত চিৎকার শুরু করেন। প্রাণে বাঁচতে হুড়োহুড়ি করে মণ্ডপ থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন সকলে। চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। এর মধ্যেই অগ্নিদগ্ধ হন বহু মানুষ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকল বাহিনী। উদ্ধারকাজ শুরু হওয়ার আগেই ৫২ জন গুরুতর আহত হন। অঙ্কুশ সোনি নামে এক ১২ বছরের কিশোরের মৃত্যু হয়। আরও এক ১০ বছরের শিশু এবং ৪৫ বছরের মহিলার হাসপাতালে মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। তাঁদের শরীরের একাধিক অংশ ঝলসে গিয়েছিল বলে খবর।

    কী ভাবে এই অগ্নিকাণ্ড?

    অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন জেলাশসাক গৌরাঙ্গ রাঠি। তিনি বলেন, "মর্মান্তিক ঘটনা। আহতদের দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক দর্শনার্থীদের বারাণসীর হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হচ্ছে। অত্যধিক দগ্ধ অবস্থায় এক কিশোরের মৃত্যু হয়েছে। মূলত শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে।"

    এদিকে, সপ্তমীর রাতে বন্ধ করে দেওয়া হয় সন্তোষ মিত্র স্কোয়ারে দর্শক প্রবেশ। অতিরিক্ত ভিড়ের কারণে দুর্ঘটনা এড়াতে প্রশাসনের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রায় ঘণ্টাখানেকেরও বেশি সময় ধরে বন্ধ করা হয় দর্শক প্রবেশ। মধ্য কলকাতার এই বিখ্যাত পুজো মণ্ডপে দর্শক প্রবেশ নিষিদ্ধ হওয়ায় হইচই পড়ে যায় শহরে। তুমুল শোরগোল পড়ে যায় দর্শনার্থীদের মধ্যে। তবে দেড় ঘণ্টারও বেশি সময় বন্ধ থাকার পর ফের শুরু হয় সন্তোষ মিত্র স্কোয়ারের লাইট অ্যান্ড সাউন্ড শো (Light and Sound Show)। মধ্যরাত পার করে বেশ কিছুক্ষণের জন্য খুলে দেওয়া হয় মণ্ডপের রাস্তা।
  • Link to this news (এই সময়)