• Abhishek Banerjee: নিঃশব্দ বিপ্লব ২০২৩, নিজের কেন্দ্রে কাজের খতিয়ান তুলে ধরলেন অভিষেক
    আজকাল | ১৯ জুন ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: ফলতা বিডিও অফিসের মাঠে আজ নিঃশব্দ বিপ্লব ২০২৩-এর উদ্বোধন করেন অভিষেক ব্যানার্জি।

    সাংসদ হিসেবে তিনি ৯ বছর ধরে কী করেছেন, তার রিপোর্ট কার্ড নিয়ে আজ অভিষেক হাজির হয়েছেন তাঁর লোকসভা কেন্দ্রে। সাংসদ হিসেবে কেন্দ্র সরকারের পক্ষ থেকে যে ৫ কোটি টাকা তিনি পেয়েছেন, তা খরচ করেছেন কোথায়? তাঁর উদ্যোগে, তৎপরতায় রাজ্য সরকারের সহযোগিতায় যে কাজ হয়েছে, তার বিস্তারিত খতিয়ান তিনি আজ তুলে ধরেন। গত ৯ বছরের মধ্যে ৭ বার উন্নয়নের খতিয়ান তুলে ধরেছেন অভিষেক।
     অভিষেক আজ মঞ্চ থেকে দাবি করেন, ভারতের কোনও সাংসদ নেই, যিনি নির্বাচন থাকুক বা না থাকুক, প্রতি বছর বিস্তারিত পুস্তিকা প্রকাশ করে নিজের কাজের খতিয়ান দেন। কেন্দ্র সরকারের দায়িত্বে যাঁরা রয়েছেন, নিজের কেন্দ্রের কাজ নিয়ে তাঁরাও পুস্তিকা প্রকাশ করেননি বলে দাবি করেন তৃণমূল সাংসদ। গেরুয়া শিবিরকে কটাক্ষ করে আজ অভিষেক বলেন, তথ্য পরিসংখ্যানকে সামনে রেখে লড়াই হলে, ৯ বছরের সাংসদ পর্বে অভিষেক ডায়মন্ড হারবারের জন্য কী করেছেন এবং বিজেপি কী করেছে তা দেখাক। বিজেপি কাজের খতিয়ান দেখিয়ে একটা পাতা দেখতে পারলে রাজনীতির আঙিনায় পা রাখবেন না বলেও জানান অভিষেক। নিজের ৩৯০ পাতার কাজের খতিয়ান সম্বলিত বইয়ের পাল্টা অভিষেক গেরুয়া শিবিরকে চ্যালেঞ্জ করে বলেন, মোদি সরকারের ৯ বছরে ডায়মন্ড হারবারের জন্য, দক্ষিণ ২৪ পরগনার জন্য, রাজ্যের জন্য বিজেপি কী করেছে, তার খতিয়ান দিয়ে প্রকাশ করুক অন্তত ১টি পাতা। 

    ফলতার মঞ্চে অভিষেক বলেন লড়াই তথ্য পরিসংখ্যানকে সামনে রেখে হলে, দশ-শূন্য গোল দিয়ে মাঠের বাইরে করবেন। কাজের খতিয়ান তুলে ধরতে গিয়ে পুরনো কথা তুলে আনেন তৃণমূল সাংসদ। নিজের কেন্দ্রের সাধারণ মানুষের কাছে সুযোগ চেয়ে নেওয়া এবং পরপর নির্বাচন জয়, মানুষের জন্য কাজ করার কথা তুলে ধরেন একে একে। অভিষেক বলেন, ডায়মন্ডহারবারের বিস্তীর্ণ এলাকায় যদি দেখানো যায়, পাকা রাস্তা নেই, তাহলে ২৪ ঘণ্টার মধ্যে তিনি নিজে উদ্যোগ নিয়ে কাজ করবেন। একই সঙ্গে জানান, ফলতা-মথুরাপুর, ১৫০০ কোটি টাকার জলের প্রকল্প ভারতবর্ষের সর্ববৃহৎ জলের প্রকল্প, যা হচ্ছে তাঁর লোকসভা কেন্দ্রে। এক বছরের মধ্যে বাড়িতে বাড়িতে নলবাহিত জলের ব্যবস্থা করে দেবে তৃণমূল কংগ্রেস। সমস্ত ক্ষেত্রে কাজের গতি, পরিস্থিতি তিনি নিজে খতিয়ে দেখেন বলেও জানান অভিষেক। ডায়মন্ড হারবারের মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল, মহিলা বিশ্ববিদ্যালয়, রাস্তা তৈরির কাজের কথা তুলে ধরেন তিনি। অভিষেক দাবি করেন, পূর্ত, সেচ এবং জনস্বাস্থ্য কারিগরী দপ্তর থেকে গত ৯ বছরে সাড়ে তিন হাজার কোটি টাকার কাজ গিয়েছে ডায়মন্ডহারবার কেন্দ্রে। যা ভারতবর্ষের প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর লোকসভা কেন্দ্রেও হয়নি বলে দাবি করেন। ৪৫ বছরের সমস্যা, চড়িয়াল সমাধান হচ্ছে তাঁর সময়ে বলেও জানান আজ। ডায়মন্ড হারবারের ফুটবল ক্লাব নিয়েও কথা বলেন অভিষেক। আগামী দিনে ক্লাব যাতে আরও বড় জায়গায় পৌঁছয়, সেই আশার কথা বলেন অভিষেক। বলেন তৃণমূল কংগ্রেস মানুষের সঙ্গে আছে, বিরোধীদের মতে কোর্টের করিডোরে নয়।
  • Link to this news (আজকাল)