• Gandhi Look Alike Asura : গান্ধীজির অবমাননায় ক্ষুব্ধ BJP-ও, হিন্দু মহাসভার 'কীর্তি' নিয়ে নিন্দা সব মহলে
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • অবিলম্বে গ্রেফতার করতে হবে হিন্দু মহাসভার পুজো উদ্যোক্তাদের (Hindu Mahasabha Puja Pandal)। গান্ধীজির আদলে তৈরি অসুরের (Gandhiji Look Alike Asura) মূর্তি নিয়ে বিতর্কের মাঝেই দাবি উঠল রাজনৈতিক মহলে। সোমবার এই মর্মে তাদের বিরুদ্ধে একটি FIR দায়ের হয়েছে। একযোগে তীব্র নিন্দা জানিয়েছেন তৃণমূল, CPIM, BJP নেতারা। এদিন কসবা থানার সামনে পুজো উদ্যোক্তাদের গ্রেফতারের দাবিতে কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখান।

    BJP-কেই দুষল তৃণমূল

    হিন্দু মহাসভার এই পুজো মণ্ডপ নিয়ে BJP-কেই দুষলেন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক বলেন, "এগুলো সব BJP-র খেলা। এই ধরণের সংগঠনগুলি BJP-র অন্তরাত্মা। এগুলো করে ওদের আসল মুখ বেরিয়ে গিয়েছে। বাকিটা হল মুখোশ। মহাত্মা গান্ধীকে ছোট করা, গডসের পুজো করা, এগুলো BJP-র সংস্কৃতি। আমরা তীব্র নিন্দা করেছি। যা যা প্রশাসন ব্যবস্থা নেওয়ার নিয়েছে। এবার যদি অন্যরকম অ্যাকশন নেওয়া হত, তাহলে ওরা চেঁচাত যে বাংলায় দুর্গাপুজো করতে দেওয়া হয় না। আসলে মানুষ এদের চিনে নিয়েছে।"

    'এই RSS-এরই গান্ধীজিকে হত্যা করেছিল'

    গান্ধীরূপী অসুর নিয়ে তীব্র নিন্দা জানালেন CPIM নেতা রবীন দেব। তিনি বলেন, "গান্ধীজিকে নিয়ে অনেক রাজনৈতিক বক্তব্য থাকতে পারে কিন্তু, ভারতের স্বাধীনতা আন্দোলনে তাঁর অবদান অনস্বীকার্য। আর এই RSS-এর লোকই গান্ধীজিকে হত্যা করেছিল। যিনি গোটা বিশ্বে বন্দিত, সেই গান্ধীজিকে একটি অসুরের সঙ্গে একাত্ম করে দেওয়া ঘোরতর অপরাধ। এই অপরাধের কোনও সীমা পরিসীমা নেই। এর থেকে ওদের মানসিকতার পরিচয় পাওয়া যায়।"

    নিন্দায় সরব BJP-ও

    অসুরকাণ্ড নিয়ে তৃণমূল BJP-কে দুষলেও এই ঘটনার নিন্দায় সরব হয়েছে BJP। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বলেন, "এমনটা হওয়া উচিত নয়। কেবলমাত্র গান্ধীজি নয় কোনও সাধারণ মানুষের সঙ্গেও এমনটা হওয়া উচিত নয়।"
  • Link to this news (এই সময়)