• Rahul Gandhi : পাখির চোখ কর্নাটক বিধানসভা ভোট, মাইসুরুতে মঠ-মসজিদ-গির্জায় রাহুল গান্ধী
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • বছর ঘুরলেই কর্নাটকের (Karnataka) বিধানসভা ভোট। তার আগে BJP-শাসিত রাজ্যে জোর কদমে ‘ভারত জোড়ো যাত্রা’ (Bharat Jodo Yatra) নিয়ে হাজির রাহুল গান্ধী (Rahul Gandhi)। সোমবার মাইসুরুতে (Mysuru) একাধিক কর্মসূচি কংগ্রেস নেতার। সকালে পদযাত্রার পর গেলেন একাধিক ধর্মস্থানেও। মাইসুরুর সুত্তুর মঠে (Suttur Mutt) যান প্রাক্তন কংগ্রে সভাপতি। এছাড়া মাইসোরের মসজিদ-এ-আজম এবং সেন্ট ফিলোমেলা গির্জাতে যান তিনি। কর্নটাকে রাহুলের সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচিতে অংশ নেবেন মা সোনিয়া গান্ধীও। সোমবারই কর্নাটকে পৌঁছে গিয়েছেন কংগ্রেস অন্তর্বর্তী সভাপতি। কেরালা, তামিলনাড়ুর পর গত শুক্রবার কর্নাটকে প্রবেশ করেছে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’।

    বৃষ্টিতে সভা রাহুলের

    ভারত জোড়ো যাত্রা উপলক্ষে রবিবার কর্নাটকে সভা করছিলেন রাহুল গান্ধী। এই সময় ঝমঝমিয়ে নামল বৃষ্টি। বৃষ্টিকে তোয়াক্কা না করেই প্রচার চালিয়ে গেলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। বৃষ্টিতে ভিজে রাহুলের বক্তৃতা দেওয়ার ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। রাহুল গান্ধীর নেতৃত্বে সেপ্টেম্বর থেকে ভারত জোড়ো যাত্রা শুরু করেছিল কংগ্রেস। কন্যাকুমারী থেকে কাশ্মীর পর্যন্ত এই যাত্রা এখন কর্নাটকে রয়েছে। পদযাত্রা উপলক্ষে রবিবার কংগ্রেস কর্মীদের একটি সভায় বক্তব্য রাখছিলেন রাহুল। তখনই ঝমঝমিয়ে বৃষ্টি । বক্তৃতা শুনতে আসা কংগ্রেস কর্মী-সমর্থকরা ছাতা খুললেও, রাহুল বৃষ্টি মাথায় নিয়েই বক্তৃতা চালিয়ে যান। কাকভেজা হয়ে বলেন, ‘বৃষ্টি শুরু হয়েছে। আপনারা চলে যাবেন না তো’? জনতার পক্ষ থেকে জবাব আসে ‘না’। ভিড়ের মধ্যে থেকে রাহুলের পক্ষে ঘনঘন স্লোগান উঠতে শুরু করে। আর তাতে উৎসাহিত হয়ে বক্তৃতা চালিয়ে যান ওয়েনাডের সাংসদ।

    উপস্থিত কর্মীদের উদ্দেশে রাহুল বলেন, "এটাই হল ভারত জোড়ো যাত্রার উদ্যম। কোনও কিছুই আমাদের থামাতে পারবে না। বৃষ্টি, বিজেপির ঘৃণা ভাষণ, সঙ্ঘের সাম্প্রদায়িক রাজনীতি, কোনও কিছুই দমিয়ে রাখতে পারবে না ।" বৃষ্টির মধ্যে রাহুলের এই বক্তৃতার ভিডিয়ো কংগ্রেসের পক্ষ থেকে সোস্যাল মিডিয়ায় পোস্ট করা হয়। যা হাতিয়ার করেই নতুন উদ্যমে প্রচার শুরু করেছেন কংগ্রেস কর্মীরা।

    বছর ঘুরলেই কর্নটকে বিধানসভা ভোট। দক্ষিণের এই রাজ্যে ক্ষমতায় ফিরত মরিয়া কংগ্রেস। ২১ দিন ধরে কর্নাটকে ‘ভারত জোড়ো যাত্রা’ কর্মসূচি চালাবেন রাহুল গান্ধী। প্রায় ৫১১ কিলোমিটার রাস্তা অতিক্রম করার কথা রয়েছে তার। সোমবার কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানিয়েছেন, কর্নাটকে ভাল সাড়া পাচ্ছেন তাঁরা।
  • Link to this news (এই সময়)