• অষ্টমীতে হাওড়ার বহুতলে আগুন, ঘটনাস্থলে দমকলের ২ টি ইঞ্জিন
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • হাওড়ার একটি বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনা। অষ্টমীর সকালে আগুন লাগার ঘটনায় চাঞ্চল্য এলাকায়। ঘটনাস্থলে দমকলের (Fire Brigade) ২ টি ইঞ্জিন। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। হতাহতের কোনও খবর নেই।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, উত্তর হাওড়া (North Howrah) গোলাবাড়ি থানা (Golabari Police Station) অন্তর্গত ডবসন রোড এলাকার একটি কার্যালয় থেকে সোমবার সকালে হঠাৎ ধোঁয়া বের হতে দেখা যায়। ধোঁয়া দেখতে পেয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় গোলাবাড়ি থানা ও দমকলে। ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন এসে পৌঁছয়। কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়। তবে আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর নেই। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বহুতলটিতে একাধিক ফিনান্স কোম্পানি ও ব্যাংকের কার্যালয় ছিল। এরকমই একটি ফিনান্স কোম্পানির দফতর থেকেই ধোঁয়া নির্গত হতে দেখেন স্থানীয়রা।

    পুজোর ছুটির কারণে দফতরটি বন্ধ ছিল। বন্ধ অফিসের ভেতর থেকে কীভাবে আগুন লাগল, সে ব্যাপারে নির্দিষ্ট করে কিছু জানায়নি দমকল। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কার্যালয়ের ভেতর শট সার্কিটের কারণে বা বৈদ্যুতিক ব্যবস্থার কোনও ত্রুটির কারণে আগুন লেগে থাকতে পারে। ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন এসে কয়েক ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় এক বাসিন্দা জানিয়েছেন, " আমরা কাছেই একটা পুজো প্যান্ডেল থেকে ফিরছিলাম। হঠাৎ ওই বহুতলের চার তলা থেকে ধোঁয়া বেরিয়ে আসতে দেখা যায়। পুজোর দিন এরকম একটা ঘটনায় আমরা আতঙ্কিত হয়ে পড়ি। যদিও অফিস বন্ধ ছিল। তৎক্ষণাৎ দমকলকে খবর দেওয়া হয়েছে। আগুন যাতে ছড়িয়ে না পড়ে তার চেষ্টা চালানো হচ্ছে।"

    প্রসঙ্গত, গত ১৯ সেপ্টেম্বর হাওড়ার একটি বহুতলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে ৷ হাওড়া ময়দান এলাকার চিন্তামণি দে রোডের ওই বহুতলে বিভিন্ন বেসরকারি সংস্থার কার্যালয় ছাড়াও রয়েছে নানা ধরনের সামগ্রীর বিপণনী ছিল ৷ বহুতলের ব্যবসায়ীরাই হাওড়া থানা ও দমকলে অগ্নিকাণ্ডের ঘটনা জানিয়ে খবর দেন৷ প্রাথমিকভাবে দমকলের দু'টি ইঞ্জিন ঘটনাস্থলে পাঠানো হয় ৷ পৌঁছে যায় হাওড়া থানার পুলিশও ৷ ঘটনাস্থলে পৌঁছেই বহুতলটি খালি করে দেন দমকলকর্মীরা ৷ একইসঙ্গে শুরু করা হয় আগুন নেভানোর কাজ ৷ ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।
  • Link to this news (এই সময়)